Daily Sunshine

তাড়াশ ইউনিয়ন ভূমি অফিসে চলছে বেপরোয়া ঘুষ বানিজ্য

Share

সানশাইন ডেস্ক;

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাটিয়া মালিপাড়া ইউনিয়ন ভূমি অফিসে সরকারি নীতিমালা উপেক্ষা করে নামজারীর নামে ব্যাপক ঘুষ বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে ।

জানা গেছে, উপজেলার মাটিয়া মালিপাড়া ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন দীর্ঘদিন ধরে খারিজের নামে ঘুষ বাণিজ্য চালিয়ে আসছেন । উক্ত তফসিলের আওতাধীন নাম-প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি বলেন, জমির পরিমান যাইহোক না কেন দলিল প্রতি ৫-৭ হাজার টাকা না দিলে খারিজ হয় না । যে সমস্ত খারিজে কিছুটা জটলা রয়েছে সে সকল খারিজের জন্য ১৫/২০ হাজার টাকা হাতিয়ে নেয় ।

সরেজমিনে অত্র ভূমি অফিসে গিয়ে দেখা যায়, ইউনিয়ন ভূমি কর্মকর্তা কামাল উদ্দিন সরকারি অফিসে বসে প্রকাশ্যে শত শত মানুষের সামনে ধুমধামে করতে ব্যস্ত । উল্লেখ্য যে অত্র অফিসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অফিসের দেয়ালে থাকা সর্তেও ধমপান করেন সে । শুধু তাই না, মাটিয়া মালিপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ কামাল উদ্দিনের কাছে কাজ নিয়ে আশা মানুষ গুলো কি পরিমাণ হয়রানি শিকার হন তা সরেজমিনে না দেখলে জানা সম্ভব না।

৩ জানুয়ারি স্থানীয় কয়েকজন সংবাদকর্মী সরেজমিনে তফসিল অফিসে গিয়ে আগত খারিজকারীদের সাথে কথা বললে ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠে আসে । এ বিষয়ে মাটিয়া মালিপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ কামাল উদ্দিনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে তার উর্ধতন কর্মকর্তাদের কাছে অনুরোধ জানিয়েছে গ্রামবাসীরা ।

জানুয়ারি ০৪
০৯:৫৫ ২০২২

আরও খবর

[TheChamp-FB-Comments]