Daily Sunshine

পদ্মাপাড়ে বিচ বাইক ও বিচ চেয়ারের উদ্বোধন করলেন নগরপিতা

Share

সানশাইন ডেস্ক:রাজশাহীর পদ্মাপাড়ের বিনোদনকেন্দ্রে এবার যোগ হলো বিচ বাইক ও বিচ চেয়ার। গতকাল শুক্রবার বিকেলে লালনশাহ পার্ক মুক্তমঞ্চ সংলগ্ন চরে আনুষ্ঠানিকভাবে ২টি বিচ বাইক ও ১০টি বিচ চেয়ারের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় বিচ বাইক ও বিচ চেয়ার পরিচালনা করা হবে। নির্দিষ্ট সময় বিচ বাইক ব্যবহারে প্রতিজনকে ৫০টাকা এবং বিচ চেয়ার ব্যবহারে ঘন্টায় ২০টাকা গুনতে হবে। আগামীতেও আরো বিচ বাইক ও বিচ চেয়ার যুক্ত করার পরিকল্পনা রয়েছে সিটি কর্পোরেশনের।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, পদ্মাপাড়ের বিনোদনের একটি অনন্য মাত্রা যোগ হলো। পদ্মাপাড়ে বিনোদনকেন্দ্রকে ঘিরে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান আছে। পদ্মায় জেগে ওঠা চরে রিভার সিটি গড়ে তোলার পরিকল্পনাও রয়েছে।

রাজশাহীকে পর্যটন নগরী গড়ে তুলতে পদ্মাপাড়কে ঘিরে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিচ বাইক ও বিচ চেয়ার চালু পদ্মাপাড়ের বিনোদনের একটি অনন্য মাত্রা যোগ হলো। এটি কেবল সূচনা মাত্র।

পদ্মাপাড়ে বিনোদন কেন্দ্রের উন্নয়নে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান আছে। পদ্মায় জেগে ওঠা ৮ কিলোমিটার র্দৈঘ্য ও ৫০০ মিটার প্রশস্ত চরে রিভার সিটি গড়ে তোলার পরিকল্পনা করা হয়েছে। রিভার সিটির ডিজাইন প্রণয়ণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনুমোদন দিলে এর কাজ শুরু করা হবে ।

সিটি মেয়র আরো বলেন, বিচ বাইক ও বিচ চেয়ার চালু সিটি কর্পোরেশনের মুনাফা লাভের কোন উদ্দেশ নেই। নগরবাসীসহ এখানে ঘুরতে আসা পর্যটকরা যাতে বিনোদন উপভোগ করতে পারেন সেই জন্য এটি চালু করা হলো। আমাদের দেখে কোন তরুণ-তরুণী যদি বেসরকারি উদ্যোগে একাজে এগিয়ে আসেন, তাহলে তাদের সাধুবাদ জানাবো। এক্ষেত্রে কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হবে।

পদ্মাপাড়কে এমনভাবে তৈরি করা হবে যাতে, চট্টগ্রাম, কক্সবাজারের ন্যায় রাজশাহীর পদ্মাপাড়ে ঘুরতে আসেন দেশি-বিদেশী পর্যটকরা। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আগামীতে নদীতে স্পিড বোর্ড চালু সহ বহুমাত্রিক বিনোদন ব্যবস্থার পরিকল্পনা রয়েছে। এসব কাজে নগরবাসীর সহযোগিতা কামনা করেছেন রাসিক মেয়র ।

অনুষ্ঠানের বক্তব্য দেন সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির অন্যতম সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাসিকের ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান। স্বাগত বক্তব্য দেন সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আহমেদ আল মঈন ।

ডিসেম্বর ২৫
০৯:৪৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]