Daily Sunshine

নীতিবানরাই টিকে থাকবে রাজনীতিতে : ফারুক চৌধুরী

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী-১ আসনের সাংসদ আলহাজ্জ ওমর ফারুক চৌধুরী বলেছেন, রাজনীতি রাজাদের নীতি নয়। বরং রাজনীতি হলো নীতিবানদের। যার নীতি ভালো সে রাজনীতিতে টিকে থাকবে। জয়ী হয়ে আবেগে আপ্লুত হবেন না। জনগণের পাশে না থাকলে সময় আসলে জনগণকেও পাশে পাবেন না। চক্রান্ত করা আর রাজনীতি করা এক বিষয় নয়। যারা চক্রান্ত করে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হবেই।

গোদাগাড়ী উপজেলার ৭নং দেওপাড়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সহ সকল সদস্যকে বরণ অনুষ্ঠানে জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে এসব কথা বলেন সাংসদ ফারুক চৌধুরী। শুক্রবার বিকেলে গোদাগাড়ী উপজেলার ঈশ্বরীপুর ফুটবল মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করে ইউনিয়নটির প্রজন্ম ৭১ নামের একটি সংগঠন। ইউনিয়নটির নবনির্বাচিত চেয়ারম্যান মো. বেলাল উদ্দীন সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর-গোদাগাড়ী আসনের সাংসদ আলহাজ্জ ওমার ফারুক চৌধুরী।

ফারুক চৌধুরী বলেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু যখন জেল থেকে ছাড়া পেয়ে দেশে ফিরে আসেন তখন বাঙ্গালী জাতি তাকে স্বাগত জানিয়েছিল। ঠিক সাড়ে তিন বছরের মাথায় বাংলাদেশ সেনাবাহিনীর বিপথগামী একদল সদস্য বঙ্গবন্ধুসহ তার পুরো পরিবারকে যখন নির্মম ভাবে হত্যা করে তখন কিন্তু কেউ একটি প্রতিবাদ পর্যন্ত করেনি। কোথায় ছিল তখন আওয়ামী লীগের নেতারা! জনগণের ভালো বাসা এক পলকেই গলার কাঁটা হয়ে যায় জনপ্রতিনিধিদের। সুতরাং এই ভালোবাসাকে ধরে রাখার জন্য নির্বাচিত প্রতিনিধিদের যেমন দায়িত্ব আছে তেমনি সম্মানিত জনগণেরও কিছু দায়িত্ব আছে। অন্ধ ভারোবাসা ভালোবাসা নয়। জনপ্রতিনিধিদের সক্ষমতা অনুসারে তার কাছে প্রত্যাশা করতে হবে।

ফারুক চৌধুরী নবনির্বাচিত চেয়ারম্যান সোহেলের প্রশংসা করে বলেন, করোনাকালে সোহেল ৩০ থেকে ৩৫ লাখ টাকার অনুদান স্থানীয় ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে পৌছে দিয়েছেন। ঈদেও সে একই ভাবে স্থানীয়দের পাশে থেকেছে। এসময় সে জনপ্রতিনিধি ছিলো না। মানুষকে সহযোগীতা করা এটা তার একটা মহত গুণ।  এই সোহেলকে আপনাদের হাতে তুলে দিলাম। আমি যেভাবে বুক দিয়ে আপনাদেরকে আগলে রাখার চেষ্টা করি ইনশাআল্লাহ এই সোহেলও আপনাদেরকে ঠিক সেভাবেই আগলে রাখবে, ভালো কাজ করবে।

নবনির্বাচিত চেয়ারম্যান মো. বেলাল উদ্দীন সোহেল তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, সাংসদ ফারুকচৌধুরীর সহযোগীতার দেওপাড়া ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে চাহিদা অনুসারে উন্নয়ন করা হবে। এসময় তিনি সকলের সহযোগীতা কামনা করেন। চেয়ারম্যান সোহেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের টেকসই উন্নয়নের অংশ হিসেবে প্রতিটি গ্রামে শহরের সব ধরণের সুযোগ সুবিধা সৃষ্টি করে চলেছেন। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতিকের কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কৃষক লীগের সহ সভাপতি আব্দুল লতিফ তারিন, বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আমানুল হাসান দুদু, গোদাগাড়ী উপজেলার চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, গোদাগাড়ী পৌরসভার মেয়র আয়েন উদ্দীন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আব্দুস সামাদ, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাজবুল ইসলাম। অনুষ্ঠনে স্থানীয় আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীসহ ৭ নং দেওপাড়া ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। নবনির্বাচিত জনপ্রতিনিধিদের বরণ অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজ করা হয়।

ডিসেম্বর ২৪
২৩:৩৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]