Daily Sunshine

বাঘায় দরিদ্র শিক্ষার্থীকে বইসহ পড়া লেখার উপকরণ দিলেন পাপিয়া সুলতানা

Share

স্টাফ রিপোর্টার , বাঘা : রাজশাহীর বাঘায় এক দরিদ্র পরিবারের কলেজ পড়ুয়া শিক্ষার্থীর হাতে তার ক্লাসের যাবতীয় বই সহ পড়া-লেখার উপকরণ তুলে দিয়েছেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা । সোমবার দুপুরে নিজ উদ্যোগে উপজেলার বিভিন্ন দপ্তরের অফিসারদের সামনে তিনি এসব উপকরণ তুলে দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার জোতরাঘব এলাকার দিন মজুর ইদ্রিশ আলী একটি পুত্র সন্তান পাওয়ার আসায় ছয় সন্তানের জনক হন। বর্তমানে তার ঘরে ছয়টি কন্যা সন্তান পড়া-লেখা করছে। এর মধ্যে মোসাঃ কোহিনুর খাতুন নামে এক সন্তান এ বছর বাঘা সরকারি শাহদৌলা কলেজে এইসএসসি প্রথম বর্ষে ভর্তি হলেও এখন পর্যন্ত কোন বই এবং খাতা কলম কিনতে পারেনি। আর এই খবরটি একজন শিক্ষক মাধ্যমে জানতে পান বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা।

তিনি সোমবার দুপুরে ঐ পরিবারকে তাঁর কার্যালয়ে ডেকে পাঠান। এরপর কহিনুরের সমস্ত বই কিনে দেয়া সহ তার লেখা-পড়ার অন্যান্য উপকরণ তুলে দেন তার হাতে। এতে খুশিতে আপ্লুত হন ঐ শিক্ষার্থী সহ তার পরিবার ।এ সময় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের অফিসার বৃন্দ। তাঁরা এ প্রতিবেদককে জানান, স্যার মাঝে মধ্যে অসহায় দরিদ্রদের পড়া-লেখা বিষয়ে নিজ উদ্যোগে নানা ভাবে সহায়তা করে থাকেন।

এ বিষয়ে পাপিয়া সুলতানা বলেন, আমার কাজ হচ্ছে সরকারের উন্নয়কে গতিশীল করা সহ মানুষ এবং রাষ্ট্রের উন্নয়নে সততা এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করা । আমি চাই , সরকারী সহায়তার পাশা-পাশি নিজ উদ্যোগে সাধ্যমত মানব সেবায় কাজ করতে। তিনি বলেন, কন্যা শিক্ষার্থী তুমি এগিয়ে যাও অদম্য ইচ্ছা শক্তি আর আত্মবিশ্বাসের সাথে। এই পাঠ্যবই হোক তোমার স্বপ্নপূরণের সহায়ক।

ডিসেম্বর ১৩
১৬:০৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]