বাঘায় ডিজিটাল দিবস পালিত

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন, র‌্যালী, আলোচনা সভা, ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রীর বক্তব্য উপভোগ ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ডিজিটাল সিবস ২০২১ পালন করা হয়েছে। রবিবার সকালে বাঘা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ দিবসটি পালন করা হয়।

সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু, প্রাথমিক শিক্ষা অফিসার মীর মামুনুর রহমান, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও দু’জন শিক্ষার্থী।

সভায় নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা বলেন, ডিজিটাল বাংলাদেশ একটি প্রত্যয় , যা বাংলাদেশের সাম্প্রতিক সময়ে অন্যতম একটি আলোচিত বিষয়। এর মূল লক্ষ্য, একুশ শতকে বাংলাদেশকে একটি তথ্য প্রযুক্তি নির্ভর রাষ্ট্র হিসেবে গড়ে তোলা এবং ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের বছরে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তর করা। এর পেছনে মাননীয় প্রধানমন্ত্রীর সন্তান সজীব ওয়াজেদ জয় এর অবদান অনস্বীকার্য বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা সাঁতার জানোনা এটা মেনে নেয়া যাবে, কিš‘ প্রযুক্তি বিষয়ে জাননা এটা কোন ভাবেই মেনে নেয়া যাবে না। তিনি দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে হলে সবাইকে তথ্য ও প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জনের আহবান জানান।

সব শেষে আলোচিত বিষয়ের উপরে চিত্রাংকন ও উপস্থিত বক্তিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

 

সানশাইন / শামি

 


প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২১ | সময়: ৬:২৮ অপরাহ্ণ | সুমন শেখ

আরও খবর