Daily Sunshine

বাঘায় সামাজিক মূল্যবোধ সৃষ্টির লক্ষে উঠান বৈঠক করলেন ইউএনও

Share

নুরুজ্জামান,বাঘা : ব্যক্তি ও জাতীয় জীবনে নৈতিক, মানবিক, সাংস্কৃতিক, দেশের উন্নয়ন অগ্রযাত্রা ও সামাজিক মূল্যবোধ প্রতিষ্ঠার লক্ষে তৃনমূল পর্যায়ে উঠান বৈঠন এর কোন বিকল্প নেই ।মঙ্গলবার সকালে উপজেলার আড়ানী ইউনিয়নের পাঁচপাড়া এলাকায় নারীদের নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠানে এমনটি বক্তব্য রাখেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা ।

সকাল ১১ টায় উপজেলা তথ্য অফিসার নুসরাত জাহানের সঞ্চালনায় আয়োজিত উঠান বৈঠক অনুষ্ঠানে নির্বাহী কর্মকর্তা বলেন, দেশ এখন উন্নয়নের অগ্রধারায় এগিয়ে চলেছে। আমরা চাই দেশের উন্নয়নের কাজ করতে। এ জন্য সকলের সহযোগিতার প্রয়োজন। বর্তমান সরকারের চাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন সম্পর্কে জ্ঞানদান। কারণ দেশের উন্নয়নে নারীদের ক্ষমতায়ন ও ভুমিকা অপরিহার্য্য ।

তিনি বলেন, আমাদের সামাজে এখনও অনেক কিছুর পরিবর্তন আনতে হবে। এই দেশকে আরো উন্নয়নশীল দেশ হিসাবে দেখতে হলে উন্নত শিক্ষার পাশা-পাশি বাল্য বিয়ে এবং মাদক নির্মূলের কোন বিকল্প নেই । যারা মাদক সেবন করে তারা আপনাদের সন্তান। তারা কখন বাড়ী থেকে বের হয় , আর কখন বাড়ী ফিরে সেটা আপনারাই ভালো বলতে পারবেন। সুতারাং তাদের ভাল পথে ফিরিয়ে আনার দায়িত্বও আপনাদের।

নির্বাহী অফিসার নারীদের ক্ষমতা আয়ন, সামাজি মূল্যবোধ এবং রাষ্টের প্রতি তাদের অধিকার সম্পর্কে জ্ঞানগর্ভ মূলক বক্তব্যে আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর নারীরা সকল পর্যায়ে চাকরি করার সুযোগ পাচ্ছে। তারা তাদের ন্যার্য অধিকার প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে।সুতারাং দেশের উন্নয়নে আপনারা তৃণমুল পর্যায় যারা গ্রামে বসবাস করছেন তারা ইচ্ছে করলে হাস-মুরগী ও গবাদি পশু পালন থেকে শুরু করে অনেক কিছু করে নিজেদের সাবলম্বী করতে পারেন। এতে করে একদিকে উপকৃত হবে দেশ , অন্যদিকে সাবলম্বী হবেন আপনারা।

সভায় উপস্থিত ছিলেন অত্র এলাকার প্রায় শতাধিক নারী সহ সুশীল সমাজের লোকজন। তাঁরা এই সমাবেশকে ইতিবাচক বলে মন্তব্য করেন।

অক্টোবর ২৬
১৫:২০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]