Daily Sunshine

চলে গেলেন গর্বিত নারী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শাশুড়ী রোকেয়া বেগম

Share

নুরুজ্জামান,বাঘা : রাজশাহী-৬ বাঘা-চারঘাট এর সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের শাশুড়ী বিশিষ্ট সমাজ সেবিকা ও মহীয়সী নারী রোকেয়া বেগম আর নেই। শুক্রবার (২২ অক্টোবর) বিকেল চার টায় বয়সের ভারে ঢাকার গুলশানে তাঁর মেয়ে-জামাতার বাসভবনে বার্ধক্যজনিত কারনে তিনি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি—রাজিউন।

মরহুমের পারিবারিক সূত্রে জানা গেছে, মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি ৩ পুত্র এবং ২ কন্যা ও জামাতা-সহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন। রোকেয়া বেগম আড়ানী পৌরসভার চকসিংগা গ্রামের প্রয়াত সমাজ সেবক ভোলাই হাজীর কন্যা এবং রাজশাহী শহরের বাসিন্দা প্রয়াত সমাজ সেবক আরশাদ আলীর স্ত্রী। মরহুমের ব্যক্তি জীবনে সদালাপী, পরোপকারী ও দুর-দৃষ্টিসম্পূর্ণ নারী ছিলেন।

শনিবার (২৩ অক্টোবর) সকাল ১০ টায় বাঘা উপজেলার আড়ানী সরকারি মনোমহিনী উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা এবং রাজশাহী মহানগরীর মনিবাজারে বাদ যোহর দ্বিতীয় জানাজা নামাজ শেষে নগরীর হেতেম খাঁ গোরস্থানে প্রয়াত স্বামী ও জৈষ্ঠ সন্তানের কবরের পাশে তাঁকে সমাহিত করা হয়। তাঁর পৃথক দুটি জানায় উপস্থিত ছিলেন আড়ানী এলাকার হাজার-হাজার মানুষ সহ চারঘাট-বাঘার আওয়ামীলীগ সহ- বিভিন্ন রাজনৈতিক সংগঠন সহ সুশিল সমাজের নেতৃবৃন্দ।

এদিকে মরহুমের স্মৃতি চারণ ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে জানায়ায় বক্তব্য রাখেন চারঘাট-বাঘার সাংসদ ও বর্তমান সরকারের মাননীয় প্ররাষ্ট্র প্রতিমন্ত্রী , রাজশাহী জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, রাজশাহী সিটি মেয়র, রাজশাহী জেলা আ’লীগের সহ সভাপতি , মহানগর আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান সহ বীর মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতুবৃন্দ ।
জানায়ায় বক্তারা বলেন, সবাইকে একদিন চলে যেতে হবে না ফেরার দেশে। যিন আমাদেরকে রেখে আজ চলে গেলেন তিনি একজন সমাজ সেবিকা এবং মহীয়সী নারী ছিলেন। রাজনৈতিক মতবিরোধ ভুলে আমরা যেন তাকে ক্ষমা করে দেই। তার পরিবারের খোঁজ খবর নেয়াটাও আমাদের দায়িত্ব কর্তব্যের মধ্যে পড়ে। বক্তারা শোকসপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা-সহ মরহুমের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করেন।

অক্টোবর ২৩
১৭:৩৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ