Daily Sunshine

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে বাঘায় আ’লীগের মিছিল ও সমাবেশ

Share

নুরুজ্জামান,বাঘা : আলকোরআন অবমাননার গুজবে কেউ কান দিবেন না । বাংলাদেশ অসম্প্রদায়িক একটি রাষ্ট্র। এ দেশে সকল ধর্মের মানুষকে এক সুতোয় গেঁথে দিয়েছেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি একটি কথা বলে গেছেন, ধর্ম যার-যার, উৎসব সবার। তাঁর এ কথাকে শ্রদ্ধা রেখে আমরা একে অপরের ভাই-ভাই হয়ে থাকতে চাই। বঙ্গবন্ধুর এই চেনতাকে যারা ধবংস করতে চাই প্রয়োজনে তাঁদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। বুধবার সকাল ১১ টায় বাঘা উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ের সামনে সাম্পদায়িক শান্তি রক্ষার দাবি রেখে মিছিল পূর্ব সমাবেশে বক্তারা এ আহবান জানান।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজাকে কেন্দ্র করে কুমিল্লার একটি পূজা মন্ডপে পরিকল্পিত ভাবে একটি মহল আল কোরআন রেখে দেশে উন্নয়নে বাধাগ্রস্থ করা সহ অশান্তিকর পরিবেশ সৃষ্টির লক্ষে একটি মৌলবাদী উগ্র সংগঠন বিভিন্ন স্থানে সাংঘর্ষিক ও ভাংচুরের ঘটনা ঘটিয়েছে। আর এসব ঘটনা ও অন্যায়ের প্রতিবাদে রুখে দাড়িয়েছে এ দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী সহ ক্ষমতাশীল দল আ’লীগ ও তার সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ।

তারই ধারাবাহিকতায় বুধবার সকাল ১১ টায় বাঘা উপজেলা আওয়ামীলীগ তাঁদের দলীয় কার্যালয়ে সাম্পদায়িক শান্তি রক্ষার দাবি জানিয়ে এক আলোচনা সভা ও মৌলবাদীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানিয়ে উপজেলার প্রধান প্রধান সড়কে বৃষ্টি উপেক্ষা করে মিছিল বের করেন।এতে অংশ নেন সকল সহযোগী সংগঠন সহ হিন্দু বৌদ্ধ ঐক্য খ্রিষ্টান পরিষদ এবং সুশিল সমাজের নেতৃবৃন্দ। মিছিল পূর্ব সমাবেশে বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমরা সবাই শান্তিতে বসবাস করতে চাই। কিন্ত একটি সংগঠন এ দেশে শান্তি বিনিষ্ট করার সড়যন্ত্রে লিপ্ত হয়ে উন্নয়নে বাধাগ্রস্থ করতে চাই। এটি কিছুতেই হতে দেয়া যাবে না।কারণ বাংলাদেশ অ-সম্প্রদায়িক একটি রাষ্ট্র।

এর আগের দিন বিকেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দেশের আইন শৃঙ্খলা রক্ষা ও শান্তি বজায় রাখার লক্ষে একটি আলোচনা সভা করেন নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা। সেখানে উপস্থিত ছিলেন, বাঘার দুটি পৌর সভার মেয়র ও সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং ইসলামিক ফাউন্ডেশনের স্থানীয় কর্মকর্তা সহ স্থানীয় গনমাধ্যম কর্মীরা।

বুধবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য উপস্থাপন করেন রাজশাহী জেলা আ’লীগের সহ সভাপতি আমজাদ হোসেন নবাব, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক যথাক্রমে-সিরাজুল ইসলাম মন্টু , অধ্যক্ষ নছিম উদ্দিন ও মজিবুর রহমান। আ’লীগ নেতা মাসুদ রানা তিলু ,বাঘা পৌর আলীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, আড়ানী পৌর সভার সভাপতি শহিদুজ্জামান সাইদ ও সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, উপজেলার ৬ জন ইউপি চেয়ারম্যান, সকল ইউনিয়ন আ’লীগের সভাপতি-সম্পাদক এবং উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা।

উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিট প্রধান ও তাঁদের সাথে আসা হাজার-হাজার দলীয় কর্মী-সমর্থক এবং বাংলাদেশ আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ।

অক্টোবর ২০
১৬:০৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]