Daily Sunshine

বাঘায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণসহ পৃথক তিনটি সেমিনার

Share

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্প্রতি দেশের কয়েকটি স্থানে একটি বিচ্ছিন্ন অ-সম্প্রদায়িক ঘটনাকে কেন্দ্র করে সাম্পদায়িক শান্তি রক্ষা , উপজেলা কৃষি অধিদপ্তরের পক্ষ থেকে পৃথিবীর বুকে বাঘার আমকে পরিচিতি ঘটানোর লক্ষে ব্রান্ডিং কম্পিউটিশন প্রতিযোগিদের মাঝে পুরুস্কার বিতরণ ও আগামী ২৩ অক্টোবর বাজুবাঘা ইউনিয়ন আ’লীগের সম্মেলন এবং শেখ রাসেলের জন্মদিন পালনকে কেন্দ্র করে পৃথক তিনটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বিকেল সাড়ে তিনটায় উপজেলা সম্মেলন কক্ষে নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভপতিত্বে কুমিল্লার একটি পূজা মন্ডপে বিচ্ছিন্ন একটি ঘটনাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে কতিপয় উগ্রবাদীদের  দ্বারা সাংঘর্ষিক ও ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বাঘাতে যে ভাবে শান্তিপূর্ণ ও সু-শৃঙ্খল ভাবে পূজা উৎযাপিত হয়েছে, ঠিক একই ভাবে কোন প্রকার সাংঘর্ষিক ঘটনা ছাড়া সম্প্রাদায়িক শান্তি রক্ষার লক্ষ্যে সামনে হিন্দু সম্প্রদায়ের লক্ষী পূজা এবং মুসলিম সম্প্রদায়ের ঈদে-মিলাদুননবী উৎযাপন করার বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল , বাঘা পৌরসভার মেয়র আব্দুর রাজ্জাক ,সকল ইউপি চেয়ারম্যান, উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ, সাংবাদিক, ইসলামিক ফাউন্ডেশনের স্থানীয় কডিনেটর ও সুশিল সমাজের নেতৃবৃন্দ। এর আগে উপজেলা নির্বাহী অফিসার তাঁর ব্যাক্তিগত তহবিল থেকে নাসরিন নামে একজন অসহায় শিক্ষার্থীকে পড়া-লেখার অনুদান হিসাবে ১৫ হাজার টাকা অর্থ প্রদান করেন। এতে অবেক আপ্লুত হয়ে নির্বাহী অফিসারকে ধন্যবাদ ও কৃতজ্ঞাতা জ্ঞাপন করেন ঐ শিক্ষার্থী।

এ আগে গত জুন মাসে বাঘার আমকে বিশ্বের দরবারে পরিচিতি ঘটাতে উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতানের একান্ত প্রচেষ্টায় “ ব্রান্ডিং কম্পিউটিশন ’’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেই প্রতিযোগিতায় বিজয়ী তিনজন যথাক্রমে- মাসুদ রানা, রুবিনা খাতুন ও মোশারফ হোসেন এর হাতে সম্মাননা ক্রেস্ট ও একটি করে স্মাট ফোন পুরুস্কার তুলে দেন চারঘাট-বাঘার গনমানুষের নেতা ও স্থানীয় সাংসদ এবং মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ছোট ভাই সাইফুল ইসলাম বাদল, উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা , রেডিও বড়ালের সিও শাহরিয়ার লিন ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

এ সময় সাইফুল ইসলাম বাদল বলেন, কৃষি প্রক্রিয়াজাত করণ ও রপ্তানীর ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে রয়েছে। আমরা রাজশাহী অঞ্চলে আম প্রক্রিয়াজাত করণ এর জন্য একটি ষ্টোর তৈরী করার উদ্যোগ নিয়েছি। এ জন্য কৃষকদের নিয়ে সভা কারার প্রয়োজন রয়েছে। আমাদের অর্থনীতিকে গতিশীল পর্যায়ে রেখেছেন মাননীয় প্রধানমন্ত্রী। তাঁর প্রচেষ্টায় দেশে কৃষি বিপ্লব ঘটেছে। তিনি বলেন, বাঘার আম দেশ বিখ্যাত। এ কারণে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এই উপজেলার আমকে বিদেশে রপ্তানীর জন্য সর্বাক্তক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। আমার জানামতে এ বছর যুক্তরাজ্য, ইতালি, সুজারল্যান্ডে প্রায় ৩০ মে: টন আম বাঘা থেকে রপ্তানী করা হয়েছে। আগামিতে এর পরিধি আরো বৃদ্ধি পাবে।এই উদ্যোগের সাথে তাঁর প্রচেষ্টা ছিলো বলেও তিনি উল্লেখ করেন।

এর আগে বাঘার চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের একটি শ্রেনী কক্ষে বাজুবাঘা ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলুর রহমান ফজলের সভাপতিত্বে জাতির শ্রেষ্ঠ সন্তান ও বাংলাদেশ গড়ার স্থপতি শেখ মজিবুর রহমান কনিষ্ট পূত্র শেখ রাসেলের স্মৃতি চারণে তার জন্মদিন উপলক্ষে দোয়া এবং ২৩ অক্টোবর ইউনিয়ন আ’লীগের ত্রী-বাষিক সম্মলনকে সফল ও সার্থক করার লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ আলোচনা সভায় দলকে শক্তিশালী করার লক্ষ্যে দক্ষ নেত্রীত্বের দাবি জানিয়ে বক্তব্য রাখেন দলের সকল ওয়ার্ড পর্যায়ের দলীয় নেতা-কর্মী সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ’লীগের সহ সভাপতি আমজাদ হোসেন নবাব, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু ও মজিবুর রহমান, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু ,সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, ইউনিয়ন আলীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন ও ছাত্রলীগ নেতা তানজিম হাসান স্বদেশ সহ আরো অনেকে।

অক্টোবর ১৯
২০:০১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]