Daily Sunshine

ধর্মীয় সম্প্রীতিতে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Share

নুরুজ্জামান,বাঘা : চারঘাট-বাঘার সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম বলেন, পৃথিবীর অনেক দেশ ঘুরেছি। সকল দেশেই কম-বেশি বিভিন্ন সম্প্রদায়ের মানুষ রয়েছেন । তবে জাতীয় জীবনে ধর্মীয় সম্প্রীতে বাংলাদেশ পৃথিবীর ইতিহাসে দৃষ্টান্ত স্থাপন করেছে। আর এ কাজটি করে গেছেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বুধবার (১৩-অক্টবর) রাতে বাঘার আড়ানী ক্ষ্যাপা বাবার আশ্রমে অনুষ্ঠিত শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সার্বজনীন শারদ শুভেচ্ছা বিনিময় কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে তিনি বাঘার নারায়নপুর সার্বজনীন কেন্দ্রীয় পূজা মন্ডপ সহ বেশ কিছু মন্দীর পরিদর্শন করেন।

আড়ানী সরকারি মনোমহনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাসের সঞ্চালনা ও পূজা উৎযাপন কমিটির সভাপতি হারান চন্দ্র সরকারের সভাপতিত্বে আয়োজিত সভায় মন্ত্রী বলেন, ক্ষ্যাপাবাবার আশ্রম ইতিহাসের একটি অংশ। সারাদেশে যতো মন্দীর রয়েছে তার মধ্যে শ্রী কৃষ্ণ ক্ষ্যাপা বাবার আশ্রম দীর্ঘকাল ধরে ঐতিহ্য বহন করে চলেছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পূর্বে সনাতন ধর্মাবলম্বীদের উৎসব উৎযাপন করতে মাঝখানে কিছুটা ব্যত্যয় হয়েছে। বর্তমানে আর কোন সমস্যা নেই। আমরা একে অপরের ভাই-বোন হয়ে থাকতে চাই। আমরা পৃথিবীর বুকে ধর্মীয় সম্প্রীতে দৃষ্টান্ত ছড়িয়ে দিতে চাই । আমি বিশ্বাস করি, বর্তমান সরকার যতোদিন ক্ষমতায় থাকবে. সকল ধর্মের মানুষ এক সুতোয় আবদ্ধ থাকবে এবং ভার্তৃত্বের সাথে একে অপরের উৎসবে শরিক হবে।

তিনি এর আগে শ্রী-সুজিত কুমার ওরুপে বাকু পান্ডের সভাপতিত্বে বাঘা সদরে অবস্থিত নারায়নপুর সার্বজনীন কেন্দ্রীয় পূজা মন্ডপে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন, পুরোহিতদের ভাষায় এ বছর দেবী “ঘোড়ায় চড়ে এসছেন-দোলনায় চড়ে যাবেন’। এর বিশ্লেষণ করলে এটা দাড়ায় যে, অপশক্তিরা জার্গত হচ্ছে। তিনি এই অপশক্তির উদ্দেশ্যে বলেন, পৃথিবীর শক্তিশালী সেনা সদস্য পাকিস্থানীয়দের পরাজিত করে ছিলো স্বাধীনতার পক্ষে সাড়া দেয়া বাঙ্গালী জাতী। এরা অস্ত্রকে ভয় পাইনা। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা ধিরে-ধিরে দেশকে যে ভাবে দীপ্ত পায়ে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাতে করে বাংলাদেশকে সোনার বাংলা গড়তে হয়তো আর খুব বেশিদিন সময় লাগবেনা।

তিনি সোনার বাংলা গড়ার লক্ষে দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্য বলেন, এখন থেকে দুর্বলকে শক্তি যোগাতে হবে, ক্ষুধার্তকে খাদ্য দিতে হবে, পিছিয়ে পড়া মানুষদের সহায়তার করতে হবে। এ দেশে কেউ গৃহহীন থাকবে না। ইতোমধ্য ১৯৬ কোভিট আক্রান্ত দেশের মধ্যে করোনা মোকাবেলায় সুনাম অর্জন করেছেন আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আপনারা সবাই তাঁর জন্য দোয়া করবেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, দলের সিনিয়ার সদস্য মাসুদ রানা তিলু, যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যাক্ষ নছিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, বাঘা পৌর সভার প্যানেল মেয়র ও যুবলীগ নেতা শাহিনুর রহমান পিন্টু, বাঘা উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা ও বাজুবাঘা ইউনিয়ন মহিলা আ’লীগের সভানেত্রী নিলা জামান,

অপর দিকে আড়ানীতে উপস্থিত ছিলেন, আড়ানী পৌর আ’লীগের সভাপতি শহিদুজ্জামান সাইদ. সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, আড়ানী পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র কাত্তিক হালদার, আড়ানী ইউপি চেয়ারম্যার রফিকুল ইসলাম, রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদিকা জয় জয়ন্তি সরকার মালতি ও আড়ানী পৌর ছাত্রলীগের সভাপতি রিবন আহাম্মেদ বাপ্পী সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল জানান, আমাদের প্রিয় নেতা ও চারঘাট-বাঘার অভিভাবক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রতি বছারের ন্যায় এবারও ৪৪ টি পূজা মন্ডপে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছেন। তাঁর দেয়া অনুদান পেয়ে পূজা উৎযাপন কমিটির সদস্যরা মাননীয় মন্ত্রীকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

অক্টোবর ১৪
০৮:২৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]