Daily Sunshine

মানুষ আপন টাকা পর,টাকা ছেড়ে মানুষ ধর : উপসচিব রথীন্দ্রনাথ

Share

নুরুজ্জামান,বাঘা : মানুষ ভজলে সোনার মানুষ পাওয়া যায়  উল্লেখ করে বর্তমান সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের উপ-সচিব ও বিশিষ্ঠ সমাজ সেবক বাঘার কৃতিসন্তান শ্রী-রথীন্দ্রনাথ বলেন , মানুষ আপন টাকা পর , টাকা ছেড়ে মানুষ ধর। মঙ্গলবার রাতে বাঘা উপজেলার নারায়নপুর পূজা মন্ডপে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সার্বজনীন শারদ শুভেচ্ছা বিনিময় ও সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাঘা উপজেলা পূজা উৎযাপন কমিটির সাধারণ সম্পাদক অপুর্ব কুমার সাহার সঞ্চালনা ও বাবু সুজিত কুমার ওরুপে বাকু পান্ডের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে রথীন্দ্রনাথ বলেন, আমি এই জনপদের মানুষ হিসাবে প্রতিবছর শারদীয় দূর্গোৎসবে বাড়ী আসার চেষ্টা করি এবং আমার উৎসব ভাতার সমুদ্বয় অর্থ দিয়ে বাঘার মানুষকে কিছু উপহার চেয়ার চেষ্টা করে খাকি। এর মধ্যে ৩০ ভাগ হিন্দু সম্প্রদায়ের মানুষকে অনুদান দিলে ৭০ ভাগ মুসলমানকে উপহার দেই। কারণ আমার ধর্ম মানবতা।

তিনি বলেন, আমি এ অঞ্চলের পিছিয়ে পড়া মানুষদের সামনের দিকে এগিয়ে নিতে চাই। এ জন্য দরকার ভালোকরে পড়া-লেখা করা এবং সুশিক্ষায় শিক্ষিত হওয়া। আমি নিজে বড়লোকের ঘরে জন্ম নিয়েছি এমন নয়, তবে আমার অধ্যাবসায় ছিলো জীবনে মানুষ হওয়ার। তাই আজ এ পর্যায়ে আসতে পেরেছি। তিনি এ দেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের জন্য দোয়া চেয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের মানুষকে এক সুতোয় গেঁথে দিয়েছেন বলে আজকে আমরা সার্বজনীন ভাবে উৎসব করতে পারছি এবং সকল ধর্মের মানুষ ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, আমার জানা মতে, বাঘায় কখনো সাম্প্রদায়িক শক্তির উদভব এবং আইন শৃংখলার অবনতি ঘটেনি । কারণ এখানে যিনি সাংসদ নির্বাচিত হয়েছেন তিনি বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়ে এ উপজেলায় অভুতপূর্ব উন্নয়ন করে চলেছেন। এ ছাড়াও তিনি সকল ধর্মের মানুষকে ভালোবাসেন। তাঁর প্রচেষ্টায় গত বছর এ অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠী উপজাতীদের জন্য আবাসন প্রকল্পের আওতায় গুচ্ছগ্রাম নির্মান করে দেওয়া হয়েছে।

সভায় বিশেষ অতিথি হিসাবে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারি সিনিয়র পুলিশ সুপার রুবেল আহাম্মেদ, সহকারী জার্জ (বিচারক) সুমন কুমার ও বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) সাজ্জাদ হোসেন ও মনিমহন পান্ডে । তাঁরা বলেন, এই দেশকে স্বাধীন করার পর সকল ধর্মের মানুষকে একত্রী করণ করেছেন জাতীর পিতা। আমরা এ জন্য তাঁকে ধন্যবাদ জানায়। ধন্যবাদ জানায় তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে। যিনি এ দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য ক্ষুধা এবং দারিদ্র মুক্ত দেশ গড়ার স্বপ্ন নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, অত্র এলাকার হিন্দু সম্প্রদায়ের গন্যমান্য ব্যাক্তিবর্গ, রাজশাহী জেলা পরিষদের সদস্য ও জেলা মহিলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদিকা জয় জয়ন্তি সরকার মালতি,সুধীজন, সাংবাদিক মহল এবং সকল ধর্মের মানুষ।

অনুষ্ঠান শেষে অত্র এলাকার অসহায় ও দুস্থদের মাঝে শাড়ি, লুঙ্গী, গেঞ্জি এবং থ্রী পিচ বিতরণ করেন সম্মানীত অতিথি বৃন্দ।

অক্টোবর ১৩
০৯:০৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]