Daily Sunshine

বাঘায় স্বাস্থ্য ঝুকি ও মাদক মুক্ত পরিবেশে অনুষ্ঠিত হবে দুর্গা উৎসব

Share

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘা উপজেলায় স্বাস্থ্য ঝুকি ও মাদক মুক্ত পরিবেশে অনুষ্ঠিত হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা উৎসব । সোমবার(৪-সেপ্টেম্বর)সকালে এই উৎসবকে কেন্দ্র করে উপজেলা প্রশাসন ও দুপুরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পৃথক-পৃথক সমাবেশে বক্তারা এ কথা বলেন।

সকাল ১১ টায় বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ৪৪ টি পূজা উৎযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শ্রী-রাম গোপাল সাহা, পূজা উৎযাপন কমিটির সভাপতি শ্রী-সুজিত কুমার ওরুপে বাকু পান্ডে, সাধারণ সম্পাদক অপুর্ব কুমার সাহা ও বাঘা প্রেস কাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান।

সভায় নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, সনাতন ধর্মাবলম্বীদের ঘরে-ঘরে দেবী দুর্গার আগমনী বার্তা চলে এসেছে। আর ক’দিন পর শুরু হবে শারদীয় দুর্গাপূজা। এ জন্য প্রশাসনের পক্ষ থেকে থাকবে সর্বাক্তক সহযোগিতা। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মের মানুষকে এক সুতোয় গেঁথে দিয়ে ছিলেলেন। তাঁর এই চিন্তা এবং প্রেরণাকে শ্রদ্ধা জানিয়ে বর্তমানে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় একটি কথাই বলে থাকেন, ধর্ম যার-যার উৎসব সবার।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত সভা শেষে বাঘা থানা চত্বরে থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে পৃথক আরো একটি সেমিনার অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চারঘাট সার্কেলের সিনিয়ার (এ.এস.পি) প্রনব কুমার।

তিনি সকলে উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার সনাতন ধর্মাবলম্বী মানুষদের চাকরি থেকে শুরু করে দেশের সকল সেক্টরে যে সকল সুযোগ-সুবিধা দিচ্ছেন বিগত সময়ে সেটি হয়নি। আমি ব্যাক্তিগত ভাবে মনেকরি, আমাদের দেশে এখন সম্প্রদায় নিয়ে আর কোন বৈশম্য নেই। এখন হিন্দু-মুসলিম ভাই-ভাই। তিনি শারদীয় দুর্গা উৎসবকে কেন্দ্র করে সবাইকে মিলে মিশে থাকা সহ বৈশ্যিক করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে উৎসব পালন করার পরামর্শ দেন।
পূজা উৎযাপন কমিটি সূত্রে জানা গেছে, আগামী ১১ অক্টোবর ষষ্ঠী তিথিতে শুরু হবে এই পূজা। ইতোমধ্যে কাদা-মাটি, বাঁশ, খড়, সুতলি দিয়ে শৈল্পিক শ্রদ্ধায় তিল-তিল করে গড়ে তোলা দেবী দুর্গার প্রতিমা তৈরিতে দিন-রাত ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা।

অক্টোবর ০৪
১৬:৪০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]