Daily Sunshine

বাগমারায় নদীতে ফেলা হয়েছে চামড়ার অপ্রয়োজনীয় অংশ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা : রাজশাহীর বাগমারায় নদীতে ফেলা চামড়াগুলো কোরবানীর পশুর পরিত্যাক্ত ও উচ্ছৃষ্ট অংশ। সেগুলো চামড়ার মূল অংশ ছিল না। সরেজমিন দেখে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে এই বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।

‘ক্রেতা নেই, চামড়া ফেলে দেয়া হচ্ছে নদীতে’ শিরোনামে গত ২৪ জুলাই দৈনিক ইত্তেফাকে প্রকাশিত সংবাদে নদীতে চামড়া ফেলার একটি সংবাদ প্রকাশ পাওয়ার পর বিষয়টি যাচাই করা হয়। রবিবার স্থানীয় প্রশাসন বিষয়টি সরেজমিনে যাচাইবাছাই করেন। এসময় চামড়া ফেলার সঙ্গে সংশ্লিষ্ট ও স্থানীয় ব্যক্তিরা জানান, ওই চামড়া গুলো ছিল কোরবানীর পশুর মাথার অপ্রয়োজনীয় অংশ। দূর্গন্ধ ছড়াতে পারে এমন আশংঙ্কায় সুইপার সেগুলো পাশ্ববর্তী ফকিরানী নদীতে ফেলে দেয়।

অপর দিকে বাগমারায় কোরবানীর পশুর চামড়াগুলো ন্যায্য মূল্যে বিক্রি হয়েছে বলে ক্রেতা বিক্রেতারা জানিয়েছেন। হাটের ইজারাদাররা জানান, তারা চামড়ার অপ্রয়োজনীয় অংশ নদীতে ফেলার জন্য কাউকে নির্দেশ দেননি। বাজারে আসা চামড়াগুলো ন্যায্য দামে বিক্রি হয়েছে। এছাড়া খোঁজ নিয়ে আরো জানা গেছে, স্থানীয় বাজারে লবনের কোন সংকট নেই। এবারের কোরবানীর চামড়াগুলো যথাযত প্রক্রিয়ায় লবন দিয়ে সংরক্ষন করা হয়েছে।

জুলাই ২৫
২০:৩৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]