Daily Sunshine

গোমস্তাপুরে বৃষ্টিতে শতশত বিঘার বোরো পানির নিচে

Share

গোমস্তাপুর প্রতিনিধি: ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অতিবৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ভারতীয় ঢলের পানিতে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিলাঞ্চলে জমিতে কেটে রাখা শত শত বিঘা জমির বোরো ধান পানিতে নিমজ্জিত হয়েছে।
বৃহস্পতিবার দিন ও রাতে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বৃষ্টিপাতের কারণে উপজেলার আলীনগর ও বাঙ্গাবাড়ী ইউনিয়নের চূড়ইল বিল ও বিলসংলগ্ন এলাকায় কেটে রাখা বোরো ধান তলিয়ে গেছে। এতে ৫৫০ হেক্টর জমির ধান জলমগ্ন হয়। উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে বৃহস্পতিবার দিনরাতে ১৪৫ মিমি বৃষ্টিপাত হয়েছে।
শুক্রবার পরিদর্শনে যান উপজেলা নিবার্হী অফিসার মিজানুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন আলীনগর ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম ও বাঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান সাদিরুল ইসলাম।
ক্ষতিগ্রস্থ কৃষকরা জানান, বৃহস্পতিবারের দিন রাতের বৃষ্টি ও ঢলের পানিতে কেটে রাখা ধান হঠাৎ করেই ডুবে যায়। তারা আরও জানান, বিলের পানি দ্রুত নিষ্কাশনের জন্য ঐ এলাকার খালগুলো দ্রুত খনন করা প্রয়োজন।
গোমস্তাপুর উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন জানান, আগামী দুই-এক দিনের মধ্যে জমিতে জমে থাকা পানি নিষ্কাশন হলে কৃষক নিমজ্জিত ধানগুলো সংগ্রহ করতে পারবে। সমস্যা সমাধানে জনপ্রতিনিধিসহ উদ্ধোতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

মে ২৯
০৪:৫৬ ২০২১

আরও খবর