Daily Sunshine

রাজশাহীর বাঘাতে মানা হচ্ছে না লকডাউন !

Share

স্টাফ রিপোর্টার,বাঘা :বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া নতুন আতঙ্কের নাম করোনা ভাইরাস। বর্তমানে এটি পৃথিবীর প্রায় সব দেশে ছড়িয়ে পড়েছে। বায়ু জনিত এই করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় সোমবার(৫-এপ্রিল)থেকে এক সপ্তাহের জন্য আবারও লকডাউন ঘোষনা করেছেন সরকার। তবে বাঘায় এ সিদ্ধান্ত মানছে না কেউই।

সূত্রে জানা গেছে, করোনা সংক্রমন প্রতিরোধে রবিবার বাঘা উপজেলা প্রশাসনের পক্ষে লকডাউন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। কিন্তু এ সভার সিদ্ধান্ত জনগণ ঠিকমত মানছে না। উপরোন্ত লকডাউনে মানা হচ্ছে না কোন স্বাস্থ্য বিধি, বরং বাজার এলাকায় বাড়ছে জনসমাগম। চলছে ছোট-খাট সকল ধরণের যানবাহন।

সরেজমিন লক্ষ করা গেছে, লকডাউনের প্রথম দিন সোমবার বাঘা উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা পুলিশ প্রশাসন নিয়ে উপজেলার বাঘা, আড়ানী, তেথুলিয়া ও বাউসা বাজার ব্যবসায়ীদের উদ্দেশ্যে হ্যান্ড মাইকে ঔষধ-সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য কাঁচা বাজার ব্যাতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেন। অন্যথায় পরবর্তীতে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষনা প্রদান করেন তিনি।

তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত নির্বাহী কর্মকর্তাকে মাঠে পাওয়া যায়নি। এক পলক চোখে পড়েছে বাঘা থানা পুলিশ পিকাপে করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক মাইকিং। এদিক থেকে উপজেলা আওয়ামীলীগের পক্ষে দলীয় কার্যালয়ের সামনে’র রাস্তায় মাস্ক বিতরণ করেছেন সরকার দলীয় সহযোগী সংগঠনের কয়েকজন কর্মী ।

বাঘা উপজেলার সাবেক চেয়ারম্যান ও সমাজসেবক খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন বলেন, করোনা সংকট নতুনভাবে বিকট আকার ধারন করায় সরকার নতুন করে লকডাউন ঘোষনা করেছেন। তবে জনগন অভাব অনটনের কথা চিন্তা করে এ লকডাউন মানতে রাজি হচ্ছেন না। কারন দীর্ঘসময় করোনা চলমান থাকায় ইতোমধ্যে মানুষের মনোবলও বেড়ে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, মঙ্গবার দুপুর পর্যন্ত আমি মাঠে নামতে পারিনি। অফিসিয়াল নানা কাজে ব্যস্ত ছিলাম। তবে আমার টিম সহ পুলিশ প্রশাসন কাজ করছে।

এপ্রিল ০৬
১৯:৩১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

লকডাউনে খোলা থাকবে শিল্প কারখানা

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী বুধবার থেকে কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার পরিকল্পনা করেছিল সরকার। তবে বাধ সাধেন তৈরি পোশাকশিল্প মালিকেরা। তাঁরা দাবি করেন, কারখানা বন্ধ করলে ক্রয়াদেশ হারাবে বাংলাদেশ। তা ছাড়া শ্রমিকেরা ছুটিতে গ্রামের বাড়ির দিকে রওনা দিলে সংক্রমণ আরও ছড়াবে। ভার্চ্যুয়াল মাধ্যমে আজ রোববার বেলা তিনটায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

৫২ হাজার শুন্যপদের তালিকা প্রকাশ করলো এনটিআরসিএ

বেসরকারি স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে ৫৪ হাজার ৩০৭ টি পদে শিক্ষক নিয়োগে তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের দ্বায়িত্বে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান এনটিআরসিএ।মঙ্গলবার ৩০ মার্চ এ গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।আগামী ৪ এপ্রিল সকাল ১০ টা থেকে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। তবে

বিস্তারিত