Daily Sunshine

রাজশাহীতে দুুর্নীতির দায়ে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

Share

অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পাকড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুর রাকিব সরকারকে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবুজাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়।

গত বৃহস্পতিবার প্রজ্ঞাপনটি জারি করা হয়েছে। এই প্রজ্ঞাপনে চেয়ারম্যান আবদুর রাকিব সরকারকে বরখাস্ত করে তার পদটি শূন্য ঘোষণা করা হয়েছে। এখন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর গেজেট বিজ্ঞপ্তি প্রকাশের ব্যবস্থা করবেন বলেও এই প্রজ্ঞাপনে বলা হয়েছে।

প্রজ্ঞাপনে বেশকিছু অনিয়ম-দুর্নীতির বিবরণ তুলে ধরে বলা হয়েছে, একই প্রকল্প বার বার বাস্তবায়ন দেখিয়ে চেয়ারম্যান সরকারি অর্থ আত্মসাত করেছেন। এসব কারণে পরিষদের ১০ জন সদস্য তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন।

পরবর্তীতে তদন্তের সময় তদন্ত কর্মকর্তা গোপন ব্যালটের মাধ্যমেও অনাস্থা প্রস্তাবের ব্যাপারে ভোটগ্রহণ করেন। সেখানেও অনাস্থা প্রস্তাবের পক্ষে ১০টি ভোট পড়ে যা দুই-তৃতীয়াংশের বেশি। এ কারণে অনাস্থা প্রস্তাবটি অনুমোদন হয়েছে।

ইউপি চেয়ারম্যান আবদুর রাকিব সরকার বলেন, এ রকম প্রজ্ঞাপন হয়েছে বলে শুনলাম। ই-মেইলে নাকি ইউনিয়ন পরিষদের পাঠানো হয়েছে। আমি দেখিনি, কোন চিঠিও পাইনি। চিঠি পাওয়ার পর বিষয়টি আইনগতভাবে মোকাবিলা করা হবে।

মার্চ ০৮
২২:৩২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত