Daily Sunshine

রাজশাহীজুড়ে ৯ দিনে দেড় লাখ লোকের টিকা গ্রহণ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগের আট জেলায় ১ লাখ ৫৩ হাজার ৭৮১ জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। এরমধ্যে ৯ম দিনে রাজশাহীতে টিকা নিয়েছেন ৬ হাজার ৫৪৯ জন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার এই তথ্য নিশ্চিত করে জানান, এদিন রাজশাহী বিভাগে ২৪ হাজার ৯২০ জন টিকা গ্রহণ করেছেন। এরমধ্যে পুরুষ ১৬ হাজার ৪৭৫ ও নারী ৮ হাজার ৪৪৫। রাজশাহী জেলায় ৪ হাজার ৬৯ জন। এরমধ্যে পুরুষ ২ হাজার ৭৯৮ ও নারী ১ হাজার ২৭১ জন। রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ২ হাজার ৪৮০ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৭৯০ ও নারী ৬৯০। চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১ হাজার ৫১৩ জন। এরমধ্যে পুরুষ ৯৯২ ও নারী ৫২১ জন। নাটোর জেলায় ১ হাজার ৯০৩। এরমধ্যে পুরুষ ১ হাজার ১৮২ ও নারী ৭২১ জন। নওগাঁ জেলায় ৪ হাজার ১৭৩। এরমধ্যে পুরুষ ২ হাজার ৬৪২ ও নারী ১ হাজার ৫৩১ জন। পাবনা জেলায় ২ হাজার ৬৪৫। এরমধ্যে পুরুষ ১ হাজার ৭০২ ও নারী ৯৪৩ জন। সিরাজগঞ্জ জেলায় ২ হাজার ৭০৬। এরমধ্যে পুরুষ ১ হাজার ৮১৪ ও নারী ৮৯২ জন। বগুড়া জেলায় ৪ হাজার ১২২। এরমধ্যে পুরুষ ২ হাজার ৬৬২ ও ১ নারী ৪৬০ জন। জয়পুরহাট জেলায় ১ হাজার ৩০৯ জন। এরমধ্যে পুরুষ ৮৯৩ ও নারী ৪১৬ জন।

এর আগে রাজশাহী বিভাগে প্রথম দিনে (রবিবার, ৭ ফেব্রুয়ারি) ৩ হাজার ৭৫৭ জনকে ও দ্বিতীয় দিনে (সোমবার, ৮ ফেব্রুয়ারি) ৫ হাজার ৬৪২ জনকে, তৃতীয় দিনে (মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি) ১৩ হাজার ১১৪ জনকে ও চতুর্থ দিনে ( বুধবার, ১০ ফেব্রুয়ারি) ১৭ হাজার ৯৭১ জনকে, পঞ্চম দিনে (বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি) ২৩ হাজার ১৮০ জনকে, ষষ্ঠ দিনে ( শনিবার, ১৩ ফেব্রুয়ারি) ২২ হাজার ৭৪ জনকে, ৭ম দিনে (রবিবার, ১৪ ফেব্রুয়ারি) ১৮ হাজার ৯৯৫ জনকে, ৮ম দিনে (সোমবার, ১৫ ফেব্রুয়ারি) ২৪ হাজার ৬০ জনকে টিকা গ্রহণ ভ্যাকসিন দেওয়া হয়েছে।

এদিকে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল কেন্দ্রে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর প্রায় শতাধিক নেতাকর্মী কোভিড-১৯ ভ্যাকসিন নেন।

তিনি বলেন, করোনার প্রতিষেধক আবিষ্কারের জন্য যখন বিশ্বের বিভিন্ন সংস্থা অক্লান্ত পরিশ্রম করে তাদের গবেষণার ফল হিসেবে ভ্যাকসিন আবিষ্কারের পথে এগিয়ে যাচ্ছিল, ঠিক তখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনা ভাইরাসের কোভিশিল্ড নামের ভ্যাকসিনটি বাংলাদেশে মানুষের কথা চিন্তা করে অনেক আগেই এই ভ্যাকসিনটির জন্য অগ্রিম অর্থ দেওয়া হয়। যা ভারতের সেরাম ইনস্টিটিউটের মাধ্যমে চুক্তি সম্পাদিত হয়। সেই চুক্তি অনুযায়ী প্রথম ধাপে ৫০ লাখ ডোজ ক্রয় বাবদ এবং ভারতের সরকারের উপহার বাবদ ২০ লাখ ডোজ গত ২৫ জানুয়ারি বাংলাদেশে এসে পৌঁছায়। যার সফলতা বাংলাদেশের মানুষ পাচ্ছে ভ্যাকসিন গ্রহণের মধ্য দিয়ে।

তিনি নগরবাসী প্রতি আহ্বান জানিয়ে বলেন, কোনও গুজব ও বিভ্রান্তিতে কর্ণপাত না করে ভ্যাকসিন গ্রহণ করে নিজের পরিবারের, সমাজের সর্বোপরি দেশের সুরক্ষা নিশ্চিত করুন।

এদিকে রাজশাহীতে নগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবুসহ দলের জেলা ও মহানগরের প্রায় শতাধিক নেতাকর্মী করোনার টিকা নিয়েছেন। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১২টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কেন্দ্রে তারা করোনার টিকা নেন।

টিকা নিয়ে দেবু বলেন, আমার কাছে ভ্যাকসিনটি সম্পূর্ণ নিরাপদ মনে হয়েছে। রাজশাহীসহ দেশের মানুষের জীবন রক্ষার্থে এই ভ্যাকসিন দেওয়া হচ্ছে। কোনও প্রকার গুজবে কান না দিয়ে সকলকেই স্বতঃস্ফূর্তভাবে এই ভ্যাকসিন গ্রহণ করা উচিত।

তিনি বলেন, করোনাকালের সেসব অন্ধকার কাটিয়ে এখন আলোয় ফেরার পালা। রাজশাহীসহ সারা দেশে বিনামূল্যে টিকা কার্যক্রম দারুণ অনুভূতি। আমাদের দলের সম্মুখ সারির সকল নেতাকর্মীদের টিকার আওতায় আনতে পেরে ভালো লাগছে। তবে আমাদের কার্যক্রম এখানেই শেষ নয়-নগরের প্রতিটি মানুষকে টিকার আওতায় আনতে ইতোমধ্যেই আমরা ফ্রি রেজিস্ট্রেশনের কার্যক্রম চালু করেছি। আশাকরি সবাই টিকা না নেওয়া পর্যন্ত ওয়ার্কার্স পার্টির মহামারি নির্মূল যুদ্ধ অব্যাহত থাকবে।

সানশাইন/১৭ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ১৭
২৩:৪৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত