Daily Sunshine

নৌকায় ১ লাখ ভোট, ধানের শীষ ৪ হাজার

Share

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই উপজেলা) আসনের উপনির্বাচনে এক লাখ পাঁচ হাজার ৪৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল। শনিবার রাত ৭টায় নওগাঁ জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান ফলাফল ঘোষণা করেন। ফলাফলে হেলালের প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির শেখ রেজাউল ইসলাম পেয়েছেন চার হাজার ৫১৭ ভোট।
পাশাপাশি ন্যাশনাল পিপলস পার্টির (আম) প্রার্থী ছিলেন ইন্তেখাব আলম রুবেল। শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। জেলায় এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটাররা উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে দাবি করেছেন নির্বাচন কমিশন।
দুই উপজেলার ১৬ ইউনিয়নে ১০৪টি ভোটকেন্দ্র রয়েছে। এর মধ্যে রানীনগর উপজেলায় ৪৯টি ও আত্রাই উপজেলায় ৫৫টি। এসব কেন্দ্রে মোট ভোট কক্ষের সংখ্যা ৭২১টি। এ আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ছয় হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫৩ হাজার ৭৫৮ জন এবং নারী ভোটার এক লাখ ৫২ হাজার ৯৬৭ জন। এবার ৩৬ দশমিক ৪ শতাংশ ভোটাধিকার প্রয়োগ হয়।
এদিকে, উপনির্বাচন সুষ্ঠু হচ্ছে না মর্মে নানা অভিযোগ এনে শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে আত্রাই উপজেলা বিএনপির দলীয় অফিসে কেন্দ্রীয় সিদ্ধান্তে সংবাদ সম্মেলন করে ভোটবর্জন করেন বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলাম।
তিনি বলেন, সকল কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেয়া হয়েছে। সকাল থেকে ভোটের কোন পরিবেশ নাই। এ নিয়ে নির্বাচন কমিশনার কে কয়েকবার বিষয়টি অবগত করা হয়েছে। কিন্তুু তিনি দৃশ্যমান কোন পদক্ষেপ নেননি। ভোট কেন্দ্র আওয়ামীলীগের দখলে। বর্তমানে আওয়ামী নির্বাচন হচ্ছে। যারা ভোট দিতে কেন্দ্র গিয়েছে তাদের নিকট থেকে ফিঙ্গারপ্রিন্ট নিয়ে পরে ইভিএম মেশিনে নৌকা মার্কার বাটন চেপে নৌকায় ভোট দেয়া হয়েছে। নির্বাচনের দুইদিন আগে থেকে বিএনপির নেতাকর্মীদের বাড়ি ছাড়া করা হয়েছে। শুরু থেকে ধারাবাহিক ভাবে হামলা মামলা করা হচ্ছে।
তিনি আরো বলেন, ভোটে কোনো রকম নিয়ম মানা হচ্ছে না। তারা বিজয়ী হতে যা করার প্রয়োজন তারা করছেন। এটাকে কোন নির্বাচন বলা যায় না। এখানে সরকার, নির্বাচন কমিশনার ও আইনশৃঙ্খলা এক ও অভিন্ন। কিন্তুু এই নির্জলজ্জ কমিশনারের কাজের এবং কথায় কোন মিল নেই। সরকারের এটি প্রহসনের নির্বাচন এবং সাজানো নির্বাচন। এই নির্বাচন আমরা মানি না। এজন্য নির্বাচন বর্জন করছি।
এসময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. এবিএম রফিকুল ইসলাম, বিএনপি নেতা আমিনুল ইসলাম বেলাল, আত্রাই উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল জলিল চকলেট, শফিকুল ইসলাম বেলাল, মান্নান সরদার, সিনিয়র সদস্য তসলিম উদ্দিন, যুবদলের আহ্ববায়ক একরামুল বারী রজনু, যুগ্ম আহ্বায়ক খোরশেদ আলম উপস্থিত ছিলেন।
উপনির্বাচনের আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হোসেন বলেন, ভোট সম্পূর্ণ নিরপেক্ষ ও সুষ্ঠু পরিবেশে সম্পন্ন হচ্ছে। বিএনপি প্রার্থীর কোনো এজেন্টই দিতে পারেননি। তাদের এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ সঠিক নয়। মিথ্যাচার করা বিএনপির কাজ।
রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, সুষ্ঠু পরিবেশে ভোট অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন কেন্দ্রে খোঁজ নিয়ে জানা গেছে, অনেক কেন্দ্র বিএনপির কোনো এজেন্ট দেওয়া হয়নি। বড় ধরনের সহিংসতা কিংবা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

অক্টোবর ১৮
০৬:৪০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত