Daily Sunshine

এবার কাউন্টার থেকেই পাওয়া যাচ্ছে ট্রেনের টিকিট

Share

সানশাইন ডেস্ক : সারাদেশের মতো দীর্ঘ সাড়ে ৫ মাস পর রাজশাহী রেলওয়ে স্টেশনের কাউন্টার থেকে ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল শনিবার থেকে কাউন্টার থেকে টিকিট বিক্রি শুরু হয়। কাউন্টার থেকে টিকিট বিক্রি শুরু হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন যাত্রীরা। তারা স্টেশনে এসেই কাক্সিক্ষত টিকিট কাটছেন। তবে স্বল্প টিকিটের কারণে খুবই দ্রুতই সেসব বিক্রি হয়ে যাচ্ছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৬ মার্চ থেকে কাউন্টারে টিকিট বিক্রি বন্ধ ছিল।

রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে জানা যায়, করোনার সংক্রমণ ঠেকাতে ট্রেনের মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে। এই ৫০ শতাংশ টিকিটের মধ্যে অর্ধেক অর্থাৎ ২৫ শতাংশ স্টেশনের কাউন্টারে বিক্রি করা হচ্ছে। আর বাকি ২৫ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। কর্তৃপক্ষ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কাউন্টার থেকে ২৫ শতাংশ টিকিট বিক্রি অব্যাহত থাকবে।

তবে রাজশাহী রেলওয়ে কর্তৃপক্ষ প্রতিনিয়ত স্বাস্থ্যবিধি মানার কথা সকলকে বললেও স্বাস্থ্যবিধি না মেনেই অসচেতনভাবে অনেককে দেখা গেছে কাউন্টারে টিকিটের লাইনে।

কাউন্টারে টিকিট নিতে আসা যাত্রীরা বলছেন, অনলাইন থেকে টিকিট কেনার নিয়ম সবাই বুঝতে পারছে না। তাই দুইভাবে টিকিট কেনার সুযোগ থাকলেই ভালো। আর শুধু তাই নয় দীর্ঘদিন পর কাউন্টারে এসে সহজেই টিকিট নিতে পেরে খুশি তারা।

ঢাকা যাওয়ার বনলতা এক্সপ্রেসের টিকিট নিতে আসা মাহাবুবুর রহমান বলেন, করোনাকালে সামাজিক দূরত্ব বজায় রাখতে রেলওয়ে কর্তৃপক্ষের এই সিদ্ধান্তই যথাযথ উপযোগী বলে মনে করছি।

সাদিকুল ইসলাম নামের এক যাত্রী বলেন, আমি কাউন্টার থেকেই টিকিট কিনে অভ্যস্ত। অনলাইনে কীভাবে কিনতে হয় আমি জানি না। এরকম অনেকেই আছে যারা অনলাইনে টিকিট কিনতে পারে না। কাউন্টারে যখন বন্ধ ছিলো টিকিট বিক্রি তখন কম্পিউটারের দোকানে গিয়ে টিকিট কাটতে হতো। এতে দোকানদারদের আলাদা টাকা দিতে হতো। কিন্তু এখন কাউন্টারে টিকিট বিক্রি শুরু হওয়ায় সুবিধা হয়েছে বলে তিনি জানান।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ভারপ্রাপ্ত সুপারিটেন্ডেন্ট আমজাদ হোসেন জানান, করোনা পরিস্থিতির মধ্যেও সরকার অর্থনীতি সচল রাখতে স্বাস্থ্যবিধি মেনে সবকিছু ধীরে ধীরে স্বাভাবিক করার উদ্যোগ নিচ্ছে। তারই অংশ হিসেবে বাংলাদেশ রেলওয়ে ৫ মাস ১৮ দিন পর শনিবার থেকে কাউন্টারে টিকিট বিক্রি শুরু করেছে।

তিনি আরও জানান, করোনার সংক্রমণ ঠেকাতে এখনও ট্রেনে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হচ্ছে। এই ৫০ শতাংশ টিকিটের মধ্যে অর্ধেক অর্থাৎ ২৫ শতাংশ স্টেশনের কাউন্টারে বিক্রি করা হচ্ছে। আর বাকি ২৫ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে।

কর্তৃপক্ষ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কাউন্টার থেকে ২৫ শতাংশ টিকিট বিক্রি অব্যাহত থাকবে বলেও জানান রেলের এই কর্মকর্তা।

সানশাইন/সেপ্টেম্বার/এজি

সেপ্টেম্বর ১৩
২১:০৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত