Daily Sunshine

আবারো মুখর রাজশাহীর পদ্মা পাড়

Share

স্টাফ রিপোর্টার : দীর্ঘদিন পর ফের মুখর হয়ে উঠেছে রাজশাহীর বিনোদন কেন্দ্রগুলো। বিশেষ করে মানুষের পদচারণায় আবারো মুখর রাজশাহীর পদ্মা পাড়। ঈদের দিন থেকে রাজশাহীর বিস্তির্ণ পদ্মার পাড়েও নানা বয়সী মানুষের আনাগোনা বেড়েছে।

ঈদের দিন এবং দ্বিতীয় দিন বিনোদন পিপাসু মানুষের ভিড় ছিল বেশি। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নদীর ধারে ভিড় জমাচ্ছেন বিনোদন পিপাসুরা। ভরা পদ্মায় এখন আছড়ে পড়ছে ঢেউ। পড়ন্ত বিকালে নদীতে হারিয়ে যাচ্ছে সূর্য। এমন অপার সৌন্দর্যের টানেই বিনোদন প্রেমিরা যাচ্ছেন পদ্মারপাড়ে।

রাজশাহী মহানগরীর পাশে প্রায় ১০ কিলোমিটার এলাকায় রয়েছে পদ্মার পাড়। ঈদের দিন থেকে এলাকাগুলো সব সময় মুখর থাকছে বিনোদন প্রেমীদের পদচারণায়। শিশু থেকে বৃদ্ধ সব বয়সী মানুষের ভালোলাগার প্রধান কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে এলাকাগুলো। করোনার থাবা দূর করে পদ্মার পাড়ে এখন ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসাও এখন জমজমাট। মাঝিদের নৌকাতেও মিলছে যাত্রী। নৌকাগুলো ভাসছে ভরা পদ্মায়। অনেকেই পদ্মাপাড়ের লালন শাহ মঞ্চের গ্যালারিতে বসে উপভোগ করছেন পদ্মার সৌন্দর্য্য।

নগরের বড়কুঠি এলাকায় পদ্মা পাড়ে এক তরুণী বলেন, করোনা পরিস্থিতিতে তিনিও বাসা থেকে বের হননি। ঈদে বন্ধুরা বেড়ানোর কথা বললে আর না করেননি। সবার সঙ্গে পদ্মাপাড়ে এসেছেন। নৌকায় ঘুরেছেন। এখানে বেড়াতে আসার পর যেন ঈদ পূর্ণতা পেল!

জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, রাজশাহীতে মুক্ত বাতাসে একটু শ্বাস নেয়ার জন্য পদ্মাপাড়ের তুলনা নেই। লকডাউন শিথিল করার পর থেকেই পদ্মাপাড়ে বিনোদন পিপাসুদের আনাগোনা বেড়েছে। ঈদের পর সেটা আরেকটু বেড়েছে। আমরা বলছি, সামাজিক দূরত্বটা যেন বজায় থাকে। সেটা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতও মাঠে রয়েছে।

সানশাইন/০৩ আগস্ট/এমওআর

আগস্ট ০৩
১৯:২৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত