বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের উপচে পড়া ভিড়,খাবার সংকট !

স্টাফ রিপোর্টার,বাঘা : অতিরিক্ত গরমের কারনে ৫০ শয্যা বিশিষ্ট বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনিয়ত রোগীদের সংখ্যা বাড়ছে। এরফলে একদিকে দেখা দিয়েছে খাবার সংকট , অন্যদিকে প্রয়োজনীয় ঔষধ। ফলে প্রায়স: ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা ।

খোঁজ নিয়ে জানা গেছে ৩০ শয্যা বিশিষ্ট বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সেটিকে ১৪ বছর পূর্বে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এলে ৫০ শয্যায় রুপান্তরিত করা হয়। সেই মোতাবেক এখানে রয়েছে প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, রোগীদের খাবার ব্যবস্থা এবং ঔষধ সরবরাহ এবং অন্যান্য অবকাঠামো ।কিন্তু বর্তমানে রোগীর সংখ্য প্রায় ৭০ থেকে ৮০ জন। এতে করে অনেক রোগীকে ওয়ার্ডের ফ্লোর (মেঝে) কিংবা বারান্দায় শুয়ে থাকতে দেখা গেছে।

বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে এর প্রধান কর্মকর্তা ডা: আসাদুজ্জামান জানান,আমরা ইনডোর-আউটডর মিলে যে পরিমান ঔষধ পায় তা দিয়ে আউটডর(বহির বিভাগ)চললেও ওয়াড নিয়ে বড়ই বিপাকে রয়েছি। তিনি বলেন, এখানে যে সকল রোগী ভর্তি থাকে তাদের মধ্যে গরিব এবং নিম্ন বিত্তের সংখ্যা বেশি। এ দিক থেকে ৫০ জনের নামে বরাদ্দকৃত খাবার সকল রোগীদের মধ্যে ভাগ-বন্টন করতে বড়ই বেগ পেতে হয়।

তিনি এই হাসপাতাল টিকে জনসংখার হিসাব অন্তে ৫০ শয্য থেকে ১০০ শ’ শয্যায় রুপান্তরিত করার জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষকে অবগত করেছেন বলে জানান।

 


প্রকাশিত: মে ১১, ২০২৩ | সময়: ১১:১৮ পূর্বাহ্ণ | সানশাইন