Daily Sunshine

শিক্ষা ক্ষেত্রকে দূর্ণীতি মুক্ত করতে হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Share

স্টাফ রিপোর্টার,বাঘা :

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম শিক্ষা ক্ষেত্রে সকল দূর্ণীতি শুন্যের কোটায় আনার আহবান জানিয়ে বলেন, শেখ হাসিনা সরকার শিক্ষা বান্ধব সরকার। আমরা ক্ষমতায় এসে প্রতিটা উপজেলায় একটি করে কলেজ সরকারি করা সহ-অসঙ্খ শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক ভবন নির্মান এবং শিক্ষা প্রতিষ্ঠান এমপিও করেছি। কারণ আমার সম্পদ আমার শিক্ষা। শুক্রবার দুপুরে উপজেলা সদরে অবস্থিত মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের নতুন একাডেমিক ভবন উদ্বোধন পরবর্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কলেজের অধ্যাক্ষ নছিম উদ্দিনের সঞ্চালনায় মাননীয় প্রধান অতিথি ও অত্র কলেজের সভাপতি শাহরিয়ার আলম আরো বলেন,আমরা দুর্ণীতিমুক্ত এবং যুগউপযোগী দক্ষ শিক্ষা ব্যবস্থা চালু করতে চাই। কারণ এই দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করতে হলে উন্নত শিক্ষার কোন বিকল্প নাই। আমরা গত ১০ বছরে দেশের অনেক উন্নয়ন করেছি। আগামিতে আরো এগিয়ে যেতে চাই। এ জন্য সকলের সহযোগিতার প্রয়োজন বলেও তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে মাননীয় মন্ত্রী বাঘা কেন্দ্রীয় গোরস্থানের বাৎসরিক দোয়া মাহফির অনুষ্ঠানে ধর্মীয় অনুভতি থেকে সকল মানুষকে নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানিয়ে বলেন, আজকে রাষ্ট্রীয় কাজে আমার ঢাকায় থাকার কথা ছিল। কিন্তু বাঘা কেন্দ্রীয় গোরস্থানের এই দোয়া-মাহফিলে না এসে পরলাম না। কারণ এখানে অনেক পরহেজগান মানুষ শায়িত আছেন। তিনি মহান আল্লাপাকের দরবারে ইহজগতের দোষগোনা মাফকরে সকল কবরবাসীদের জান্নাতে নছিব করার পার্থনা করেন এবং এলাকার দানশীল ব্যাক্তিগের গোরস্থানের উন্নয়নে সহায়তা করার অনুরোধ জানান।

পৃথক দুই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাংলাদেশ পল্লী বিদ্যুতের সাবেক এডমিন আজিজুল আলম , নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি ২-এর জিএম মমিনুল ইসলাম, চারঘাট-বাঘার পুলিশ সার্কেল নুরে আলম, বাঘা থানা অফিসার ইনচার্জ মহাসীন আলী, উপজেলা আ’লীগের সহ সভাপতি আজিজুল আলম, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু , পৌর আলীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, জাপা নেতা খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন ও ইমদাদুল হক সুন্টু , সাবেক নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা এবং আ’লীগ নেতা কামাল হোসেন সহ উপজেলা ও দুই পৌর আ’লীগের সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীজন।

এপ্রিল ১২
২১:১৪ ২০১৯

আরও খবর