Daily Sunshine

অবৈধ ভাবে বালু উত্তোলন পরিদর্শনে গিয়ে হামলার শিকার এসিল্যান্ড

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পদ্মা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলন পরিদর্শনে গিয়ে হামলার শিকার হয়েছেন বাঘা উপজেলার সহকারি কমিশনার (ভুমি) ইমরুল কায়েস। এ সময় তাঁকে রক্ষা করতে গিয়ে মারাত্মক ভাবে জখম হয়েছে নিরাপত্তা কর্মী পলিন ও ডাইভার রাজু। শনিবার (১৯জানুয়ারি) দুপুর ১ টার দিকে উপজেলার হরিরামপুর বালি ঘাটে এই হামলার ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের ও পুলিশ সুপার শহিদুল ইসলাম। এদিকে হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক।
স্থানীয় একাধিক সুত্রে জানা গেছে, রাজশাহীর পদ্মা নদীতে অবৈধ ভাবে বালি উত্তোলন অব্যাহত রয়েছে। বাঘা উপজেলার আলাইপুর-হরিরামপুর পদ্মা নদীতে স্থানীয় নওশাদ আলী, আমিরুল মেম্বর, রমজান মেম্বর ও জিল্লুর রহমান-সহ কতিপয় লোকজন দীর্ঘদিন থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এই অবৈধ বালু উত্তোলনের বিষয়ে সম্প্রতি এলাকার লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) এর কাছে একটি লিখিত অভিযোগ করেন। এ অভিযোগের প্রেক্ষিতে শনিবার দুপুর ১ টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান উপজেলা সহকারি কমিশনার (ভুমি) এসিল্যান্ড ইমরুল কায়েস।
এ সময় বালি ঘাটের সাথে সম্পৃক্ত জনৈক ভুট্টু মিয়া ,আজম আলী, আব্দুল বারী, শফিকুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, মাসুদ রানা , সুলতান, মিনারুল ও মুস্তাক আহাম্মেদ সহ প্রায় ১৫ জনের একটি সংঘবদ্ধ দল এসিল্যান্ড ইমরুল কায়েসকে এলোপাতাড়ি ভাবে মারপিট করে। এ ঘটনায় তিনি মাথায় গুরুত্বর ভাবে আঘাত প্রাপ্ত হন।
এ সময় এসিল্যান্ডকে বাঁচাতে এগিয়ে এলে তাঁর নিরাপত্তা কর্মী পলিন এবং ডাইভার রাজুকেও বেধড়ক মারপিট করে আহত করা হয়। ঘটনার পর স্থানীয় কিছু লোক তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করেন। এরপর এসিল্যান্ড ইমরুল কায়েস ও নিরাপত্তা কর্মী পলিন এর অবস্থা বেগতিক হলে কর্তব্যরত চিকিৎস আক্তার জাহান তাদেরকে রামেক হাসপাতালে রেফার্ট করেন ।
উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ইমরুল কায়েস জানান, অভিযোগের ভিক্তিতে তিঘি ঘটনা স্থল পরিদর্শনে যান। এ সময় নওশাদ আলী নামে এক ব্যাক্তি তাকে এ বিষয়ে নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলতে বলেন। তখন তিনি নির্বাহী কর্মকর্তাকে ফাঁকে গিয়ে মোবাইল করলে আতর্কিত ভাবে কতিপয় লোকজন তার উপরে হামলা করেন। তবে নওশাদ আলী ঘটনা স্থলে ছিলেন না বলে এ প্রতিবেদকের কাছে মোবাইল ফোনে দাবি জানান।
এদিকে ঘটনার পর বিকেলে হরিরামপুর অবৈধ বালি মহল এলাকা পরিদর্শন করেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল কাদের ও পুলিশ সুপার শহিদুল ইসলাম। তাঁরা ওই এলাকার কতিপয় লোকজনের সাথে এ বিষয়ে কথা বলে এ বিষয়ে তথ্য সংগ্রহ করেন। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়ার (এ.এস.পি) আব্দুর রাজ্জাক ও বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী।
রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুর কাদের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বাঘা উপজেলার সহকারি কমিশনার (ভুমি) ইমরুল কায়েস অবৈধ ভাবে বালি উত্তেলন পরিদর্শন করতে গেলে তাকে ও তার সঙ্গে থাকা অন্যান্যদে আক্রমন করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

 

জানুয়ারি ১৯
১৯:৩৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত