Daily Sunshine

রাজশাহীর পদ্মায় বিজিবি-বিএসএফ যৌথ টহলের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক : সীমান্তে অবৈধ অস্ত্র, মাদক পাচার ও চোরাচালান প্রতিরোধসহ সব ধরনের অপরাধ দমনে এবার পদ্মা নদীতে যৌথ টহলের সিদ্ধান্ত নিয়েছে বিজিবি ও বিএসএফ। বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সাহেবনগর বিওপিতে (বর্ডার আউট পোস্ট) অনুষ্ঠিত পতাকা বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সীমান্ত রেখায় হত্যা, মাদক, চোরাচালান, মানবপাচারসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা হয়। পরে বৈঠকে সীমান্তে হত্যা, মাদক, অস্ত্রসহ অবৈধ পণ্য চোরাচালান বন্ধে বিজিবি-বিএসএফ কর্মকর্তারা ঐক্যমত পোষণ করেন। এর জন্য দুই দেশের সীমান্ত রক্ষা বাহিনীর পক্ষ থেকে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ঘোষণা দেওয়া হয়।

বৈঠকে বিজিবি জানায়, গেল দুই বছরে সীমান্তে অস্ত্র ও চোরাচালান বেড়েছে একই সঙ্গে গেল বছরের শেষের দু’মাসে পাঁচজন বাংলাদেশী নাগরিক সীমান্তে নিহত হয়েছেন। এছাড়া নতুন করে রাজশাহী অঞ্চলের বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে ইয়াবা আসাও শুরু হয়েছে। তাই সীমান্ত অপরাধ দমনে উভয় বাহিনীই আন্তরিকভাবে কাজ করার সিদ্ধান্ত হয়।

বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন বিজিবি’র রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল মুশফিকুর রহমান মাসুম। বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন বহরমপুর সেক্টরের ডিআইজি কুনাল মজুমদার।

এছাড়া দ্বিপক্ষীয় ওই বৈঠকে রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের কমান্ডার লেফট্যানেন্ট কর্ণেল তাজুল ইসলামসহ ২০ সদস্যের দল ছিলেন। আর ভারতের সীমান্ত রক্ষা বাহিনী বিএসএফের পক্ষেও ২০ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।

সানশাইন অনলাইন/এন এ

জানুয়ারি ১৭
১৮:১০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত