Daily Sunshine

কারা নির্যাতিত যুব মহিলা লীগ নেত্রী মিতা সংরক্ষিত আসনের এমপি হতে চান

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি হতে চান বাংলাদেশ যুব মহিলা লীগের সহ সভাপতি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাড: আদিবা আনজুম মিতা। তিনি রাজশাহী জেলার রাজপাড়া থানার ডা: মেসবাউল করিমর সহধর্মিনী। তিনি আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত নারী আসনের এমপি হওয়ার বিষয়ে আশাবাদী। তিনি মনে করেন, প্রধানমন্ত্রী তাকে এ সুযোগ করে দিলে তিনি সংসদে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন।

মহিলা আওয়ামী অনেকেরই সংসদে প্রতিনিধিত্ব করে চলেছেন। বিশেষ করে আওয়ামী লীগের টিকিট নিয়ে অনেকেই এমপি হওয়ার সুযোগ পেয়েছেন। যারা সরাসরি ভোটে এমপি হতে পারেননি, এমন অনেককে সংরক্ষিত নারী আসনে এমপি করার নজির রয়েছে। অনেকে মন্ত্রীও হয়েছেন।

বাংলাদেশ যুব মহিলা লীগের সহ সভাপতি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাড: আদিবা আনজুম মিতা বলেন, আমি দীর্ঘদিন যাবত আওয়ামী লীগের রাজনীতি সঙ্গে জড়িত আছি। সে জন্য সংরক্ষিত আসনে মনোনয়ন চাইবো। দল যোগ্য মনে করলে আমাকে মনোনয়ন দেবে বলে আশা করি। আমি মহিলা ও সাধারণ মানুষের জন্য কাজ করতে চাই। বাংলাদেশের পাশাপাশি রাজশাহী যেন এগিয়ে যেতে পারে আমি সে লক্ষে কাজ করবো ও জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ রক্ষা করে যুব সমাজ গঠন করবো।

তিনি রাজনীতি কার্যক্রমে, ১৯৯০-১৯৯৮ পর্যন্ত রাজশাহী বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রত্যক্ষ রাজনীতির সাথে প্রতিটি আন্দোলনে সংগ্রামে জড়িত ছিলেন। ২০০২ সালে বাংলাদেশ যুব মহিলালীগের সদস্য সচিব নির্বাচিত হন এবং এই সংগঠনে নেতৃত্ব দিতে গিয়ে ঢাকায় রাজপথে গেপ্তার ও নির্যাতিত হন। এরপর ২০০৪ সালের ১৬ই ফেব্রুয়ারি ধানমন্ডি-৩, আওয়ামী লীগ অফিস সংলগ্ন রাস্তা থেকে নির্যাতিত হন। এছাড়াও তিনি জাতীয় নির্বাচন ও সিটি কর্পোরেশনসহ সকল নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর কাজে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন।

এবার রাজশাহী থেকে সংরক্ষিত নারী আসনে দলের মনোনয়ন চাইবেন দশম সংসদের সংরক্ষিত নারী আসনের এমপি বেগম আক্তার জাহান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আক্তার রেণী, সহ-সভাপাতি নিঘাত পারভীন, যুব মহিলা লীগের সহ সভাপতি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাড: আদিবা আনজুম মিতা, সংরক্ষিত আসনের সাবেক এমপি ও সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার ও জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভীন।

জানুয়ারি ১১
১৪:৫৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত