Daily Sunshine

ডাঃ মনসুর এর প্রতিমন্ত্রী হবার গুঞ্জন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া ও ভোটে জেতার লড়াই শেষ। এবার মন্ত্রিসভায় স্থান পাওয়ার লড়াই। ইতোমধ্যেই বিজয়ী এমপিরা দলের হাইকমান্ডে যোগাযোগ শুরু করেছেন। পিছিয়ে নেই রাজশাহীর এমপিরাও। তবে রাজশাহীর কে থাকছেন নতুন মন্ত্রিসভায় এ নিয়ে ইতোমধ্যেই স্থানীয় রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন শুরু হয়েছে। এ তালিকায় প্রথমে রয়েছেন রাজশাহী-৫ আসনে মনোনয়ন নিয়ে চমক দেয়া নৌকার প্রার্থী অধ্যাপক ডাঃ মনসুর রহমান।

রাজশাহীর ছয়টি আসনেই বিশাল ব্যবধানে এমপি নির্বাচিত হন নৌকার প্রার্থীরা। এর মধ্যে আওয়ামী লীগের পাঁচজন ও ওয়ার্কার্স পার্টির একজন। এদের মধ্যে রাজশাহী-১ আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-২ আসনে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৩ আসনে আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনে বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী এনামুল হক, রাজশাহী-৫ আসনে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মনসুর রহমান ও রাজশাহী-৬ আসনে শাহরিয়ার আলম এমপি।

ভৌগলিক ও গুরুত্বে দিক থেকে বরাবরই রাজশাহী থেকে মন্ত্রিসভায় স্থান পেয়েছে। স্বাধীনতার পর সব নির্বাচিত সরকারের আমলে মন্ত্রী পেয়েছে রাজশাহী। এবারো হয়তো তার ব্যাতিক্রম হবে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের মন্ত্রিসভায় ছিলেন রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান। জিয়াউর রহমান সরকারের মন্ত্রিসভায় ছিলেন এমরান আলী সরকার। এইচএম এরশাদ সরকারের মন্ত্রিসভায় স্থান পান বাগমারার সাবেক এমপি মরহুম সরদার আমজাদ হোসেন। আর খালেদা জিয়ার প্রথম মেয়াদের মন্ত্রিসভায় ছিলেন কবীর হোসেন ও দ্বিতীয় মেয়াদে ব্যারিস্টার আমিনুল হক এবং শেখ হাসিনার প্রথম মেয়াদে মরহুম ডাক্তার আলাউদ্দিন, দ্বিতীয় মেয়াদে ওমর ফারুক চৌধুরী ও তৃতীয় মেয়াদে শাহরিয়ার আলম।

এবার রাজশাহী থেকে কে থাকছেন নতুন মন্ত্রিসভায় এ নিয়ে স্থানীয় রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন চলছে। এ আলোচনায় প্রথমে রয়েছেন রাজশাহী-৫ আসনের নতুন মুখ ডাঃ মনসুর রহমান। তিনি স্বাস্থ্য প্রতিমন্ত্রী হচ্ছেন এমন গুঞ্জন ছড়িয়ে পড়েছে। মন্ত্রী পরিষদের সচিবলায় থেকে তাকে ফোন করে ছবিসহ কিছু কাগজপত্র পাওয়াও হয়েছে এমনটি দাবিও করেছেন তার ঘনিষ্ঠ সূত্র। রাজশাহীর সরকারি একজন শীর্ষ কর্মকর্তাও কাছ থেকে ডাঃ মনসুরের বিষয়ে ইঙ্গিত পাওয়া গেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অধ্যাপক ডাঃ মনসুর প্রথম মনোনয়ন পেয়ে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসন থেকে এমপি নির্বাচিত হন। প্রথম নির্বাচন করে তিনি প্রায় দেড় লাখ ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থীকে পরাজিত করেন। তিনি নৌকা প্রতীকে ভোট পান এক লাখ ৮৭ হাজার ৩৭০ ভোট। আর বিএনপির প্রার্থী অধ্যাপক নজরুল ইসলাম ভোট পান ২৮ হাজার ৬৮৭।

এজি

জানুয়ারি ০৩
১৩:০৪ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত