Daily Sunshine

বাঘায় বই উৎসবে মেতেছে ৪৬ হাজার শিক্ষার্থী

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় নতুন বছরের প্রথম দিন বই উৎসবে মেতেছে ৪৬ হাজার শিক্ষার্থী। এর মধ্যে প্রাথমিক পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান ১০২ টি এবং মাধ্যমিক স্থরে ৬৭ টি। এসব শিক্ষার্থীদের মধ্যে মোট ৪ লক্ষ ২৭ হাজার বই বিতরণ করা হয় ।
সকাল ১০ টায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে নতুন পাঠ্যবই উৎসবের আয়োজন করা হয়। এরমধ্যে আড়ানী গভারমেন্ট উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের হাতে বই তুলেদেন রাজশাহী জেলার শ্রেষ্ঠ নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। তাঁর হাত থেকে বই পেয়ে অনান্দিত হন শিক্ষার্থীরা। অপর দিকে বাঘা মড়েল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলেদেন উপজেলা সহকারি কমিশনার ভুমি ইমরুল কায়েস।
বই উৎসব অনুষ্ঠানে শাহিন রেজা বলেন, আমাদের সময় সরকারি ভাবে বই বিতরণ ব্যবস্থা ছিলনা। তখন ধনী আর দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের মধ্যে বৈষম্য ছিলো। গরিব শিক্ষার্থীরা নতুন বই কিনতে পারতো না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ২০০৮ সালে ক্ষমতায় আসার পর ২০০৯ সাল থেকে এ বৈষম্য দূরীকরণের উদ্যোগ নেন। তখন থেকে পহেলা জানুয়ারি সারাদেশে একযোগে নতুন বই বিতরণ উৎসব শুরু হয় ।
পরে নির্বাহী কর্মকর্তা বাঘা সদরের রহমতুল্লা বালিকা বিদ্যালয়ে এসে বই বিতরণ করেন। এ সময় তিনি বাল্য বিয়ে প্রতিরোধে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের সফত বাক্য পাট করান। তাঁর সাথে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসার যথা ক্রমে আরিফুল ইসলাম ও আওলাদ হোসেন ।

জানুয়ারি ০২
১০:২৭ ২০১৯

আরও খবর