Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জে এসএসসি পাস করা কোল সম্প্রদায় শিক্ষার্থীদের সংবর্ধনা

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালা থেকে পাঠ গ্রহণ করে পাস করা ছয়জন এসএসসি পরীক্ষার্থীকে বৃহস্পতিবার সংবর্ধনা দেয়া হয়েছে। তারা সকলে ক্ষুদ্র জাতিসত্তার কোল সম্প্রদায়ের শিক্ষার্থী। সম্প্রদায়ের আরও দুজন শিক্ষার্থীকেও সংবর্ধনা দেয়া হয়। তারা নজিপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছে।
দুপুর ১২টায় বিদ্যালয় প্রাঙ্গনে তাদের সংবর্ধনা দেয় তাবিথা ফাউন্ডেশন নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা। এসময় সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেষে শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।
বিএলইএলসি, রাজশাহী সার্কেলের রেভা সবান কিস্কুর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামেল মার্ডী, মুন্ডুমালা মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক সুনীল কুমার মাঝি, উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের সভাপতি হিংগু মুরমু, তাবিথা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক স্টেফান সরেন, সভাপতি কর্ণেলিয়াস মুরমু, সহসভাপতি রবীন্দ্রনাথ হেমব্রম, বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফাউন্ডেশনের অনুষ্ঠান কর্মকর্তা প্রদীপ হেমব্রম।
বক্তারা বলেন, ক্ষুদ্র জাতিসত্তার কোল সম্প্রদায়ের মধ্যে উচ্চ শিক্ষিতের হার কম। তাই এ সম্প্রদায়ের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা গ্রহণের জন্য ভালোভাবে পড়াশোনা করতে হবে। আজ যারা মাধ্যমিক শ্রেণি উত্তীর্ণ হয়েছে, তারাই উচ্চ শিক্ষা গ্রহণ করে অন্যদের জন্য আদর্শ হয়ে দাঁড়াবে। তাদের অনুকরণ করেই শিশু শিক্ষার্থীরা পড়াশোনায় এগিয়ে যাবে। শিক্ষিত যুবকরা তাদের সমাজকে এগিয়ে নিয়ে যাবে আরও অনেক দূর। উচ্চ শিক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পড়াশোনায় সহায়তার আশ্বাসও দেন বক্তারা।
চাঁপাইনবাবগঞ্জে এসএসসি পাস

জুন ১৯
০৫:১০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

লো প্রোফাইলে থাকা হাই প্রোফাইল এক শিল্পী

সানশাইন ডেস্ক : গান নিয়েই ছিল তাঁর যত ব্যস্ততা। একটা নতুন গান করার জন্য উদগ্রীব থাকতেন। প্রচারণার জন্য কারও সঙ্গে সম্পর্ক রক্ষা নয়, গান করাটাকেই বড় কাজ বলে মানতেন তিনি। বিশ্বাস করতেন, শেষ পর্যন্ত তাঁর কণ্ঠটাকেই মনে রাখবে মানুষ। তাঁর গায়কিই মানুষকে বাধ্য করবে তাঁর কাছে ছুটে আসতে। নিজের ওপর,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত