Daily Sunshine

বাগমারায় নারীসহ যুবককে দুদিন ধরে আটকে রখে নির্যাতন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় এক বখাটের বিরুদ্ধে পাওনা টাকা আদায়ের জন্য আতাউর রহমান (৩২) নামের কৃষি অফিসের এক কর্মচারীকে নারী বন্ধুসহ অপহরণ করে আটকে রেখে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। দুদিন ধরে হাত-পা বেঁধে নির্যাতনের পর স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ ওই কর্মচারীকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। নারী বন্ধুকেও উদ্ধার করে পরিবারের কাছে ফিরে দেওয়া হয়েছে। অভিযুক্ত এ বখাটের নাম হাসান তারিক (২৮) ওরফে রকি। তিনি উপজেলা সাঁকোয়া গ্রামের বাসিন্দা ও স্থানীয় এমপি এনামুল হকের চাচাত ভাই বাবু হোসেনের ছেলে। এই ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। এই ঘটনার পর থেকে বখাটে রকি পলাতক রয়েছেন।
পুলিশ ও স্থানীয়রা জানান, বাগমারা উপজেলা কৃষি অফিসের কর্মচারী (এমএলএসএস) আতাউর রহমানের কাছ থেকে এক ব্যক্তি টাকা পান। তিনি টাকা উদ্ধারের জন্য স্থানীয় সাংসদের ভাতিজা হাসান তারিক ওরফে রকির স্মরণাপন্ন হন। ঈদের পরের দিন গত মঙ্গলবার রাতে রকি তাঁর কয়েকজন সহযোগিকে সঙ্গে নিয়ে মোহনপুর উপজেলার কেশরহাট এলাকার ভাড়া বাসা থেকে আতাউর রহমান ও তাঁর এক মেয়েবন্ধুকে (২৮) একটি মাইক্রোবাসে করে ধরে নিয়ে আসেন। শিকদারী এলাকার সিঙ্গাপুর প্রবাসী জনৈক আনোয়ার হোসেনের নবনির্মিত একটি ভবনের আলাদা-আলাদা কক্ষে তাঁদের রাখা হয়। এর মধ্যে আতাউর রহমানের চোখ ও হাত বেঁধে একটি কক্ষে রেখে নির্যাতন চালানো হয়। বিষয়টি একজন ব্যক্তি বুঝতে পেরে স্থানীয় ব্যক্তিদের মাধ্যমে থানায় খবর দেন।
খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যা চোখ ও হাত বাধা অবস্থায় কৃষি অফিসের ওই কর্মচারীকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ। রাতে ওই কর্মচারীর নারী বন্ধুকেও সাংসদের ছোট ভাইয়ের সহযোগিতায় উদ্ধার করে পুলিশ। পরে ওই নারীর স্বজনদের কাছে খবর দেওয়া হলে তাঁরা থানায় এসে তাঁকে নিয়ে যায়। এ ঘটনায় রাতেই আতাউর রহমান বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।
স্থানীয়রা অভিযোগ করেন, রকি নিজেকে সাংসদের ভাতিজা পরিচয় দিয়ে বিভিন্ন ধরণের বখাটেপনা কর্মকাণ্ড চালিয়ে আসছেন। নিজ বাড়ি রেখে প্রবাসির মালিকাধীন ওই ভবনে অবস্থান করে বিভিন্ন ধরণের অপরাধ করে আসছে। তবে সাংসদ বা তাঁর স্বজনেরা রকির এসব কর্মকাণ্ডে বিব্রত। তাঁদের কোনো সমর্থনও নেই বলে প্রশাসন এবং সাংসদের লোকজনেরা জানিয়েছেন। এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও বখাটে রকির মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, নারীকে উদ্ধার করে তাঁর স্বজনদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। এই ঘটনায় মামলা হয়েছে। পুলিশ আসামিকে ধরার চেষ্টা করছে।

মে ৩০
০৩:০৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের প্রসার ঘটেছে। নারী শিক্ষা নিশ্চিত করা, নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন এবং কর্মক্ষেত্র

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত