Daily Sunshine

রাজশাহী অঞ্চলে বেড়েই চলেছে করোনা আক্রান্ত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে বেড়েই চলেছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। একদিনে ৪৩ জন বেড়ে আক্রান্ত দাঁড়িয়েছে ৭৬৬ জনে। এ দিন বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় করোনা আক্রান্ত পাওয়া গেছে। এর মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বগুড়ায় ৩৫ জন। শুক্রবার দুপুরে এ তথ্য জানান রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য।
তিনি জানান, গত ১২ এপ্রিল রাজশাহীর পুঠিয়া উপজেলায় বিভাগে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা শনাক্ত হয়েছে ৭৬৬ জনের। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ২২৪ জন। করোনায় প্রাণ গেছে এ পর্যন্ত ৫ জনের। তবে করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৯৭ জন।
ডা. গোপেন্দ্র নাথ বলেন, রাজশাহী বিভাগে এখন করোনার হটস্পট বগুড়া। এই জেলায় সবমিলিয়ে করোনা আক্রান্ত হয়েছেন ২৭৫ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে ৩৫ জনের। ৪৩ জন করোনা আক্রান্ত এখন হাসপাতালে চিকিৎসাধীন। করোনা জয় করেছেন ২৮ জন। করোনায় প্রাণ গেছে একজনের। বাকিরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
বিভাগে আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে জয়পুরহাট। এ জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে ১৬৬ জনের। করোনা জয় করে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৭০ জন। নওগাঁয় বিভাগে তৃতীয় সর্বোচ্চ ১০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৩ জন।
গত ২৪ ঘণ্টায় তিনজনের করোনা শনাক্ত হওয়ায় রাজশাহীতে আক্রান্ত দাঁড়াল ৪৯ জনে। এখানকার ৮ করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। আর করোনা জয় করেছেন এখানকার ১১ জন। তবে করোনায় প্রাণ হারিয়েছেন দুইজন।
নাটোরে আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ জনে। করোনা জয় করেছেন ৯ জন। করোনায় মারা গেছেন একজন। চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় দুইজনের করোনা শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যাটি এখন ৫৪। তবে করোনা জয় করেছেন ৮ জন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৮ জন। বাকিরা হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।
গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জে একজন ও পাবনা জেলায় একজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সিরাজগঞ্জে ২৬ জন এবং পাবনায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জে একজনের প্রাণ গেছে করোনায়। সুস্থ হয়েছেন ৩ জন। আর পাবনায় সুস্থ হয়েছেন ৫ জন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, রাজশাহী বিভাগে গত ১২ এপ্রিল প্রথম করোনা শনাক্ত হয়। এরপর আক্রান্তের সংখ্যাটি প্রতিদিনই বাড়ছে। পরিস্থিতি অবনতিরও আশঙ্কা রয়েছে। তাই এখন মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। করোনা মোকাবিলায় মানুষকেও সচেতন হতে হবে। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পড়তে হবে। বিশেষ করে সরকারের দেয়া সব নির্দেশনাবলী মানতে হবে। তাহলে পরিস্থিতির উন্নতি হবে।

মে ৩০
০৩:০৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের প্রসার ঘটেছে। নারী শিক্ষা নিশ্চিত করা, নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন এবং কর্মক্ষেত্র

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত