Daily Sunshine

রাজশাহী থেকে পশ্চিমাঞ্চল রুটে চলবে বনলতাসহ তিন ট্রেন

Share

স্টাফ রিপোর্টার : রেল মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষও ট্রেন চলানোর সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার সরকারিভাবে নেয়া প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, স্বাস্থ্যবিধি মেনে পশ্চিম রেলের তিনটি ট্রেন চালানোর সিন্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনটিও যথারীতি চলবে চাপাইনবাবগঞ্জ থেকে ঢাকামুখি।
৩১ মে এসব ট্রেন চলাচল শুরু হবে বলে জানিয়েছেন, পশ্চিমাঞ্চলের রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ। তিনি জানান, ৩১ মে থেকে তিনটি ট্রেন চালানোর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকা যাবে বিরতিহীন বনলতা এক্সপ্রেস।
এছাড়া লালমনিরহাট থেকে ঢাকা যাবে লালমনি এক্সপ্রেস। আর খুলনা থেকে ঢাকা যাবে চিত্রা এক্সপ্রেস। এসব ট্রেন আগের সময় অনুযায়ী গন্তব্যে যাবে এবং আবার নির্ধারিত স্থানে ফিরে আসবে।
এদিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের টেলিকমিউনিকেশন কর্মকর্তা শহিদুল ইসলাম জানিয়েছেন, আগামী ৩ জুন থেকে মধুমতি, কপোতাক্ষ, রুপসা, নীলসাগর ও বোনাপোল এক্সপ্রেস ট্রেন চলাচলের বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। আগামী শনিবার সিদ্ধান্ত চূড়ান্ত হবে। আর পরিস্থিতি যদি ভালো হয় তবে ১৫ জুন থেকে সকল ট্রেন চলাচল স্বাভাবিক করার আলোচনা হয়েছে বলেও জানান তিনি।
করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে প্রায় দুই মাস আগে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। ঈদের আগে রাজশাহী রেলওয়ে স্টেশনে ট্রেন চালুর প্রস্তুতি শুরু হয়। যাত্রীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করতে অংকন করা হয় বৃত্ত। এরপরই সীমিত পরিসরে ট্রেন চালু করার সিদ্ধান্ত এলো।

মে ৩০
০৩:০৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

নারী উন্নয়ন ও ক্ষমতায়নে অনণ্য দৃষ্টান্ত শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের প্রসার ঘটেছে। নারী শিক্ষা নিশ্চিত করা, নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন এবং কর্মক্ষেত্র

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত