Daily Sunshine

স্বাস্থ্যবিধি মেনে চলবে ট্রেন পর্যায়ক্রমে বাড়বে টিকিট বিক্রি!

Share

সানশাইন ডেস্ক: করোনা মহামারি সংক্রমণ ঠেকাতে বাংলাদেশে ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। কয়েক দফা এই ছুটি বাড়িয়ে এই করা হয় ৩০ মে পর্যন্ত। সেই থেকে গণপরিবহন, শিক্ষা প্রতিষ্ঠান ও সব সরকারি অফিস আদালত বন্ধ রয়েছে। করোনা মহামারি মোকাবিলায় সরকার ঘোষিত লকডাউন উঠছে ৩১ মে। সীমিত পরিসরে চালু করা হচ্ছে (বাস, নৌযান ও ট্রেন) গণপরিবহন।
নির্দেশনা অনুযায়ী ৩১ মে থেকে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে সড়কে গণপরিবহন চলাচল করতে পারবে। স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী নৌযান ও ট্রেনও চলাচল করবে। মোটকথা স্বাস্থ্যবিধি মেনে, স্বল্প সংখ্যক যাত্রী নিয়ে গণপরিবহন চলবে। সেক্ষেত্রে গণপরিবহন ঠাসাঠাসি করে চালানো যাবে না। সামাজিক দূরত্ব মেনেই চালাতে হবে। অবশ্যই যাত্রীদের মাস্ক ও গ্লাভস ব্যবহার করতে হবে। এগুলো নিশ্চিত করেই মালিকদের গণপরিবহন চলাচলের ব্যবস্থা করা হচ্ছে।
এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে আগামী ৩১ মে থেকে আটটি এবং ৩ জুন থেকে ৯টি ট্রেন পরিচালনার সুপারিশ করেছে বাংলাদেশ রেলওয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সে অনুযায়ী আগামী ৩১ মে থেকে চলতে পারে এমন আটটি ট্রেনের মধ্যে সুপারিশে রাখা হয়েছে ঢাকা-চট্টগ্রামের মধ্যে চলাচলকারী সুবর্ণ ও সোনার বাংলা এক্সপ্রেস, ঢাকা-সিলেট কালনী এক্সপ্রেস, ঢাকা-পঞ্চগড় পঞ্চগড় এক্সপ্রেস, ঢাকা-রাজশাহী বনলতা এক্সপ্রেস, ঢাকা-লালমনিহাট লালমনি এক্সপ্রেস, চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম উদয়ন/পাহাড়িকা এক্সপ্রেস এবং ঢাকা-খুলনার মধ্যে চলাচলকারী চিত্রা এক্সপ্রেস।
এছাড়া আগামী ৩ জুন থেকে যে ৯টি ট্রেন চলাচলের জন্য সুপারিশ করা হয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে ঢাকা-দেওয়ানগঞ্জ তিস্তা এক্সপ্রেস, ঢাকা-বেনাপোল বেনাপোল এক্সপ্রেস, ঢাকা- চিলাহাটি নীলসাগর এক্সপ্রেস, খুলনা-চিলাহাটি রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহী কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দ ঘাট মধুমতি এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর মেঘনা এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ কিশোরগঞ্জ এক্সপ্রেস এবং ঢাকা- নোয়াখালী উপকূল এক্সপ্রেস।
এ বিষয়ে রেল মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ আলম বলেন, আজ শনিবার দুপুরে রেলভবনে ট্রেন চালুর বিষয়ে সংবাদ সম্মেলন করবেন রেলপথমন্ত্রী। সংবাদ সম্মেলনে ট্রেন চালুর সার্বিক বিষয় তুলে ধরা হবে। উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় গত ২৫ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক করছে।

মে ৩০
০২:৫৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বর্ষার সাজে রাজশাহী, সড়ক বিভাজনে রঙ্গনের শোভা

বর্ষার সাজে রাজশাহী, সড়ক বিভাজনে রঙ্গনের শোভা

সানশাইন ডেস্ক : বর্ষার প্রকৃতিতে এখনও রাজশাহী নগরে হাজারো ফুলের সমারোহ। গ্রীষ্মের ফুল হলুদ সোনালু কিংবা বেগুনি জারুল ও লাল টুকটুকে কৃষ্ণচূড়ার রক্তঝরা হাসি এখনও যে কারোই নজর কাড়ছে। মাঝে মাঝে ঝড়ো বৃষ্টিতে এসব ফুল ঝরে রাজপথ করছে রঙিন। চলতি করোনাকালে বাইরে তেমন মানুষজন নেই। তাইবলে থেমে থাকেনি প্রকৃতি। রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত