Daily Sunshine

ফেসবুক গ্রুপের মাধ্যমে ৯ হাজার পরিবার পেলো ত্রাণ সহায়তা

Share

স্টাফ রিপোর্টার : প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সরকারি নির্দেশ অনুযায়ী ঘরে থাকছেন মানুষ। নিম্নআয়ের মানুষদের মাঝে সরকারিভাবে খাদ্যসামগ্রী সহায়তা বিতরণ করা হচ্ছে। তবে সংকটে থাকলেও মধ্যবিত্ত শ্রেণির পরিবারের সদস্যরা কারো কাছে চাইতে পারছেন না। তাই বিপাকে পড়া এমন মধ্যবিত্তদের সহায়তায় এগিয়ে এসেছে ফেসবুক গ্রুপ ‘কিছু করতে চাই’। এরই মধ্যে তারা সাহায্য চইতে না পারা ৭ হাজার পরিবারের মাঝে ত্রাণ সহায়তা পৌছে দিয়েছে।

এর বাইরে ঈদকে সামনে রেখে আরো ২ হাজার পরিবারের সাদস্য ঈদ সহায়তা সামগ্রী বিতরণ করা হয়েছে। এই কার্যক্রম করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে গ্রুপটির সদস্যরা। নগরীর ৩০টি ওয়ার্ডে প্রতিটি থেকে ৩জন করে সেচ্ছাসেবীদের দারা ত্রাণ পৌছে দেয়া হচ্ছে সংশ্লিষ্টদের দোরগোড়ায়।

প্রথম দিকে ব্যক্তি উদ্যোগে গ্রুপটির দুই জন এডমিন কার্যক্রমটি শুরু করেন। পেশায় তারা ব্যবসায়ী। পরবর্তীতে আরও বেশ কয়েকজনের সাড়া পেয়েছেন এবং বেসরকারিভাবে এখন পর্যন্ত সবচেয়ে বড় প্লাটফর্ম হিসেবে এই গ্রুপ ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে।

যোগাযোগ করা হলে, ‘কিছু করতে চাই’ গ্রুপটির এডমিনবৃন্দ নীরবেই কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন বলে জানিয়েছেন। আগামীতেও তারা নিজেদের নাম গোপন রেখে মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান। ভয়াবহ এই সংকটময়মুহুর্তে সমাজের বিত্তবানদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে তারা আহ্বান জানিয়েছেন।

মে ২৩
০৩:০৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা

সানশাইন ডেস্ক : আধুনিক ও বিজ্ঞানভিত্তিক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্ণাঙ্গ আধুনিক ও বিজ্ঞানভিত্তিক দেশ গড়ে তুলতে তিনি একের পর এক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করে চলেছেন। উন্নত সমৃদ্ধ বাংলাদেশের জন্য অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি তিনি দেশকে আধুনিক অবকাঠামো সমৃদ্ধ করে তুলছেন। তার হাত ধরেই বাংলাদেশ প্রবেশ করেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

৩৮তম বিসিএসে সুপারিশ পেলেন ২২০৪ জন

সানশাইন ডেস্ক : ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই বিসিএসে ২ হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করেছে পিএসসি। ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এর মধ্য দিয়ে ফলপ্রত্যাশীদের অপেক্ষার পালা শেষ হলো। পিএসসি সূত্র জানায়, আজ বিকেলে বিশেষ সভা শেষে পিএসসি ৩৮তম বিসিএসের চূড়ান্ত

বিস্তারিত