Daily Sunshine

রাজশাহীজুড়ে ত্রাণ বিতরণ অব্যাহত

Share

স্টাফ রিপোর্টার : চলমান প্রাণঘাতী করোনা ভাইরাসের কারনে গত রোববার রাজধানী ঢাকা, সোমবার রাজশাহী এবং পরবর্তীতে আরও কয়েকটি জেলায় অঘোষিত লকডাউন করা হয়েছে। ফলে আর্থিক কর্মকান্ড বন্ধ হওয়ায় খুবই কষ্টে দিনানিপাত করছেন কর্মহীন ও অস্বচ্ছল মানুষ। রাজশাহী বিভাগের বিভিন্ন অঞ্চলে সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠন, আর্থিক প্রতিষ্ঠান, ব্যবসায়ী প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে এসকল অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।
মোহাঃ আসাদুজ্জামান আসাদ : রাজশাহীর বিভিন্ন উপজেলার কর্মহীন শ্রমজীবী ও দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাঃ আসাদুজ্জামান আসাদ। প্রধানমন্ত্রীর নির্দেশনা ও নিজের প্রতিশ্রুতি অনুসারে ইতিমধ্যে ১২৫০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি।
তারই ধারাবাহিকতায় বুধবারও লক্ষীপুর মোড়ের আওয়ামী লীগ কার্যালয় হতে জেলার বিভিন্ন উপজেলা হতদরিদ্র পরিবারদের মাঝে খাদ্যসামগ্রী পাঠিয়েছেন। কার্যালয়েও অনেক মানুষের হাতে চাল, ডাল, তেল, সাবানের প্যাকেট তুলে দিয়েছেন।
এই সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দফতর সম্পাদক প্রভাষক শরিফুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, ভারপ্রাপ্ত সম্পাদক আলী আজম সেন্টু, জেলা আওয়ামী ওলামা লীগের নেতারা।
রাজশাহী জেলা যুব মহিলা লীগ সভাপতি নারগিস শেলী : করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় হয়ে পড়া ১০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন রাজশাহী জেলা যুব মহিলা লীগের সভাপতি নারগীস শেলী। গতকাল জেলার পবা উপজেলার কাটাখালী পৌরসভার শ্যামপুরে প্রতি পরিবারের মাঝে তিনি ১০ কেজি করে চাল বিতরণ করেন।
নিয়ামতপুর (নওগাঁ) : নওগাঁর নিয়ামতপুর সদর ইউনিয়নে সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারী ত্রাণ বিতরণ করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জয়া মারীয়া পেরেরা।
বুধবার বেলা সাড়ে ১১টায় সরকারি নির্দেশনা মেনে উপজেলার সদর ইউনিয়নে কেন্দ্রীয় জামে মসজিদের সামনে উপজেলা সদরের বিভিন্ন হোটেল, রেষ্টুরেন্ট ও চায়ের স্টলের কর্মহীন কর্মচারীদের অসহায় পরিবারের মাঝে সরকারী ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।
এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিন, জাইকা প্রতিনিধি বাচ্চু মিয়া, উপ-সহকারী প্রকৌশলী বজলুর রশীদ, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক জামাল হোসেন, সদস্য শাহজাহান সাজু প্রমূখ।
নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি : নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির উদ্যোগে নওগাঁ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে খেটে খাওয়া কর্মহীন প্রায় দেড় হাজার দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে এ কর্মসূচীর উদ্বোধন করেন- নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চেম্বারের পরিচালক এম, এ খালেক, পরিচালক মীর জাহিদুল হাসান জুয়েল, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির হোসেনসহ চেম্বারের কর্মকর্তা ও কর্মচারীরা।
খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আটা, ৪ কেজি আলু, ২ কেজি মসুর ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবন, ১ লিটার তেল, ৪টি মাস্ক, ২টি সাবান ও ডেটলসহ ইত্যাদি প্রয়োজনীয় দ্রব্য।
রাসেল বলেন, করোনার সময় মানুষদের ঘরে রাখার দায়িত্ব হলেও সামাজিক দায়বদ্ধ থেকে আমরা এগিয়ে এসেছি। বেঁচে থাকার জন্যে দামী খবার দিতে না পারলেও নূন্যতম খাবার দিতে পারছি। ৫ দিনব্যাপী বাড়ি বাড়ি গিয়ে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। এছাড়াও সরকারি নির্দেশ পালন করে জনসাধারণকে ঘরে থাকারও অনুরোধ জানান তিনি।

এপ্রিল ০৯
০৪:৪৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত