Daily Sunshine

বাঘায় বৃদ্ধের স্বাভাবিক মৃত্যু, করোনা আতঙ্কে ৫ ঘন্টা কাছে যাননি মানুষ

Share

স্টাফ রিপোর্টার, বাঘা : কুষ্টিয়া এলাকা থেকে ৫ দিন আগে রাজশাহীর বাঘায় ফেরেন তাবলীগ জামায়াতের আবুল হোসেন। তিনি বুধবার সকাল ৬ টায় একটি মাদ্রাসায় থাকা অবস্থায় মৃত্যু বরণ করেন। পরিবারের দাবি, তিনি ডায়াবেটিক এবং পেশারে আক্রান্ত থাকায় বাধ্যকজনিত করণে মৃত্যুবরণ করেছেন। তবে এ কথা মানতে নারাজ এলাকাবাসী।
সবার মুখে একই কথা, তিনি ইন্ডিয়া গিয়ে ছিলেন। সেখান থেকে ফেরার পর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এই গুজবে একমাত্র পরিবারের লোকজন ছাড়া প্রায় ৫ ঘন্টা লাশের কাছে যাননি কোন মানুষ। পরে মৃত ব্যক্তির পাসপোর্ট তল্লাশি করে দেখা যায় তিনি ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি ইন্ডিয়া থেকে তাবলিক জামায়েত করে ফিরেছেন।
অনুসন্ধানে জানা যায়, বাঘা উপজেলার উত্তর মিলিকবাঘা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে আবুল হোসেন (৭০) দীর্ঘ দিন থেকে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের পাশাপাশি তাবলীগ জামায়াতের সাথে সম্পৃক্ত। গত তিনদিন পুর্বে কুষ্টিয়া থেকে তিাবলীগের চিল্লা শেষ বাড়ী ফিরেন। তার ছেলে উপজেলা পরিষদ মসজিদের ইমাম। বাঘায় তাঁদের পরিচালিত একটি মাদ্রাসা রয়েছে। কুষ্টিয়া থেকে ফিরে তিনি ওই মাদ্রাসায় উঠেছিলেন। অবশ্য মাদ্রাসাটি এর আগেই ছুটি দেওয়া হয়েছিল।
গ্রামবাসি জানান, আবুল হোসেন করোনা সংকট সৃষ্টি হওয়ার পুর্বে ৪০ দিনের চিল্লায় ইন্ডিয়া গিয়ে ছিলেন। এরপর করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ নেওয়ায় তিনি ৫ দিন পুর্বে ভারতের মুরশিদাবাদ জেলার জলঙ্গী থানার নছিমপুর কলোনী ঘাট দিয়ে কুষ্ঠিয়ার বাংলা বাজার হয়ে বাঘায় প্রবেশ করেন।
এদিকে এ খবর রটে যাওয়ার পর তাঁর পরিবারের লোকজন ছাড়া গ্রামের কোন মানুষ করোনা আতঙ্কে তার কাছে যাননি। ফলে প্রায় ৫ ঘন্টা তার লাশ মাদ্রাসার একটি কক্ষে পড়ে ছিল।
আবুল হোসেনের ছেলে শফিকুল ইসলাম ও সুলতান জানান, বাবার মধ্যে কোন করোনা উপসর্গ লক্ষ করিনি। দেশের বর্তমান পরিস্থিতির কারনে তাঁকে আলাদা ভাবে মাদ্রাসায় রাখা হয়েছিল। মূলত তিনি বাধ্যক জনিত কারনে মারা গেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, ঘটনাটি শোনার পর তাঁর ছেলের মাধ্যমে আবুল হোসেনের পাসফোর্ট দেখি। সেখানে দেখা যায় আবুল হোসেন গত বছরের ফেব্রুয়ারী মাসে ভারত যান এবং সেই মাসেই ফিরে আসেন। এটি একটি গুজব ছাড়া আর কিছু নয়।

এপ্রিল ০৯
০৪:৪১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত