Daily Sunshine

সিংড়ায় সরকারি চাল বিক্রির দায়ে আ’লীগ নেতাসহ ২ জনের জেল

Share

স্টাফ রিপোর্টার, নাটোর : নাটোরের সিংড়ায় ১০ টাকা কেজি দরের ৪৮ বস্তা চাল গোপনে বিক্রির অভিযোগে আওয়ামী লীগ নেতা ও ডিলার আওয়াল হোসেন স্বপনসহ দুইজনকে আটক করেছে উপজেলা প্রশাসন। আটক অপরজন হলেন চাউলের ক্রেতা সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামের বাস্তুল্লাহর ছেলে রহমত আলী।
বুধবার দুপুরে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর নেতৃত্বে উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালিয়ে জনাব আলীর ছেলে বাবুর ঘর থেকে মজুদ অবস্থায় ওই ৪৮ বস্তা চাউল উদ্ধার করা হয়। এসময় ডিলার আওয়াল হোসেন স্বপন ও রহমত আলীকে আটক করা হয়। আটক ডিলার আওয়াল হোসেন স্বপন সুকাশ ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক দুই জনের প্রত্যেককে ১ মাস করে কারাদন্ড দেয়া হয়। এছাড়া আওয়াল হোসেন স্বপনের ডিলারশীপ বাতিল করা হয়। একই সাথে অনিয়মের কারনে সরকারের খাদ্য অধিদপ্তরের খাদ্যবান্ধব এই কর্মসুচীর আওতায় সিংড়া উপজেলান সুবিধাভোগীদের সকল তালিকাও বাতিল ঘোষনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১০ টাকা কেজি দরের চাউল ডিলার আওয়াল হোসেন স্বপন কালোবাজারে বিক্রি করছেন,এমন গোপন সংবাদ পেয়ে উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালায়। অভিযানের সময় ওই গ্রামের জনৈক জনাব আলীর ছেলে বাবুর ঘর থেকে ৪৮ বস্তা চউল সহ ডিলার আওয়াল হোসেন স্বপন ও ক্রেতা রহমত আলীকে আটক করা হয়। এসময় তারা ৩০ কেজি চাউলের বস্তা পরিবর্তন করে বড় বস্তায় ভরে মজুদ করছিল । পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের দুজনকেই এক মাস করে কারাদন্ড দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া আওয়াল হোসেন স্বপনের ডিলারশীপ বাতিল করা হয়। ডিলার আওয়াল হোসেন স্বপন ১০ টাকা কেজি দরের চাউল অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বেশী দামে রহমত আলীর কাছে বিক্রি করে। এঘটনায় আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের ১৯৭৪ এর ২৫ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এপ্রিল ০৯
০৪:৪১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত