Daily Sunshine

বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দিলেন এসো গড়ি, টিকাপাড়ার স্বেচ্ছাসেবকরা

Share

স্টাফ রিপোর্টার: সামাজিক সংগঠন এসো গড়ি, টিকাপাড়া’র পক্ষ থেকে বাড়ি বড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌছে দেয়া হয়েছে। মঙ্গলবার রাতে মহানগরীর টিকাপাড়া খানকাহ শরীফ ও এর আশে পাশের এলাকার অন্তত দুই’হাজার দুস্থ্য মানুষের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দেন সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।
সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, করোনার কারনে মানুষের জীবন একরকম স্থবির হয়ে পড়েছে। আর বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষেরা। কাজ-কর্ম বন্ধ থাকায় অনেকেরই এখন আয় বলতে কিছু নেই। এমন অচল অবস্থায় নিজের ও পরিবারের খাবার চাহিদাটুকুও মেটাতে পারছেন না নিম্ম আয়ের মানুষেরা।
তাই তাদের পাশে একটু সহযোগীতার হাত বাড়িয়ে দিতেই সামাজিক সংগঠন এসো গড়ি, টিকাপাড়ার পক্ষ থেকে এমন উদ্যোগ নেয়া হয়েছে। তবে ত্রাণ বিতরণ করতে গিয়ে কোন ভাবেই যেন সামাজিক দূরত্বের ব্যত্বয় না ঘটে বা করোনা ঝুকি বাড়ে এমন বিষয়টি সর্বচ্চ গুরুত্ব দিয়ে রাতে বাড়ি বাড়ি গিয়ে অসহায় মানুষগুলোর পাশে দাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া কেউ চাহিদাসম্পন্ন কেউ যেন খাদ্যদ্রব্য নিতে বিব্রত বোধ না করেন সে জন্য এলাকার বয়জেষ্ঠ মানুষদের মাধ্যমে ত্রাণসামগ্রী পৌছে দেয়া হয়।
সংগঠনটির স্বেচ্ছাসেবকরা জানান, সংগঠনটির নিজস্ব অর্থায়নে জন প্রতি পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, ৫০০ গ্রাম করে ডাল, পেয়াজ ও লাবন, আধা লিটার সোয়াবিন তেলসহ একটি করে সাবান ও ডিটারজেন্ট পাউডারের প্যাকেট দেয়া হয়। এভাবে তারা অন্তত দুই’হাজার চাহিদাসম্পন্ন মানুষের মাঝে পন্যগুলো পৌছে দিবেন বলেও জানান।
অত্র এলাকায় কয়েক ভাগে ভাগ হয়ে সংগঠনটির স্বেচ্ছাসেবক এসএম একলাস রমি, শফিকুল শেখ, মো: মতি, মানিক, হাজী মামুন, মাজাহারুল, মনির, আরিফ, আসিফ, সোহেল, টিটু, রাবি, এসএম কাওসার আমহম্মেদ ও আরিফুল হক কদম উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এপ্রিল ০৯
০৪:৩৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত