Daily Sunshine

৯ম বর্ষে পা রাখলো আরসিআরইউ

Share

স্টাফ রিপোর্টার : ৮ বছর পেরিয়ে ৯ বছরে পদার্পণ করেছে দেশসেরা রাজশাহী কলেজের গণমাধ্যমকর্মীদের সংগঠন রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)। দেশজুড়ে চলমান করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালনে কোন কর্মসূচি রাখেনি সংগঠনটি।
২০১২ সালের ৮ এপ্রিল ১১ জন কার্যকরী সদস্য নিয়ে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি পথচলা শুরু হয়। এই অল্প সময়ের মধ্যেই আরসিআরইউ’র বেশকিছু সংখ্যক গণমাধ্যমকর্মী তৈরী করতে সক্ষম হয়েছে। যারা তাদের মেধা, শ্রম, কর্মদক্ষতা ও যোগ্যতা দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে সুনামের সাথে কাজ করছেন।
রাজশাহী কলেজে সাংবাদিকতা বিভাগ না থাকায় সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের সাংবাদিকতা চর্চার একমাত্র সংগঠন এটি। শুধু তাই নয়, রাজশাহী কলেজ শিক্ষা মন্ত্রনালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয় উভয়ের র‌্যাংকিংয়ে পরপর চারবার দেশসেরা কলেজ নির্বাচিত হয়েছে। পাশাপাশি পেয়েছে মডেল কলেজের স্বীকৃতি। এতে একটি বড় অবদান রয়েছে গণমাধ্যমের। আর এটার পেছনে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে আরসিআরইউ।
সংগঠনটি সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন কর্মশালার আয়োজন করে থাকে। ফলে প্রতিষ্ঠানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে পাঠদান না থাকার পরেও আগ্রহী তরুণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে সাংবাদিকতা চর্চার সুযোগ পাচ্ছে।
এদিকে, প্রতিষ্ঠাবার্ষিকীতে কোন কর্মসূচি না থাকলেও ৮ম বর্ষ পূর্তিতে সংগঠনের পক্ষে যৌথ বিবৃতি দিয়েছেন আরসিআরইউ সভাপতি বাবর মাহমুদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর।
বিবৃতিতে নেতৃবৃন্দ সংগঠনের ৮ম বর্ষ পূর্তি ও ৯ম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে ইউনিটির সকল নির্বাহী সদস্য, সদস্য, সহযোগী সদস্য, উপদেষ্টামন্ডলী, কলেজ প্রশাসন, বিভিন্ন ছাত্র সংগঠন, রাজশাহী কলেজের সকল ছাত্র-ছাত্রী, সকল শুভাকাঙ্খী ও সাংবাদিকবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান।

এপ্রিল ০৯
০৪:৩৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত