Daily Sunshine

হাসপাতাল এলাকায় আড্ডা স্বাস্থ্য ঝুঁকির অভিযোগ!

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীর ইনফেকশন ডিজিজ (আইডি) হাসপাতালটি বর্তমানে করোনা আইসোলেশন ওয়ার্ড হিসেবে ব্যবহার করা হচ্ছে। নগরীর লক্ষীপুর এলাকার টিবি পুকুরের পশ্চিমে অবস্থিত সেই আইডি হাসপাল এলাকায় বসে আড্ডা দেয়া স্থানীয় একদল যুবক অভিযোগ করে জানিয়েছেন তারা স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন!
মঙ্গলবার সরেজমিনে আইডি হাসপাতালে গিয়ে দেখা যায়, একদল যুবক বিক্ষিপ্ত ভাবে হাসপাতল এলাকায় আড্ডা দিচ্ছে; আবার কেউবা ঘুরে বেড়াচ্ছে। এদিকে তিন দিন ধরে হাসপাতালটিতে আইসোলেশনে পবা উপজেলার এক কিশোরকে রাখা হয়েছে। তার পরিবারের এক সদস্য হাসপাতাল এলাকায় বসে রয়েছেন।
আড্ডা দেয়া যুবকদের সাথে কথা হলে তারা অভিযোগ করে জানায়, হাসপাতাল এলাকার বাইরে প্রায় ২০০ পরিবারের বসবাস। আইডি হাসপাতালে করোনা আইসোলেশন ওয়ার্ড করায় এই পরিবারের সকল সদস্য এখন স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে! এসময় তাদেরকে প্রশ্ন করা হয় তারা স্বাস্থ্য ঝুঁকি জানা সত্বেও কেন হাসপাতল এলাকায় ঘোরা ফেরা করছেন? এর কোন উত্তর না দিয়ে প্রসঙ্গ পাল্টে তারা দাবি করে তাদেকে সহায়তা প্রদান করা হোক।
এদিকে এলাকাবাসী ও হাসপাতল সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, হাসপাতাল এলাকায় স্থানীয় যুবকেরা আড্ডার নামে দিন-রাত নেশা করে। তাছাড়া হাসপাতাল এলাকা দিয়ে সংক্ষীপ্ত পথে নিজ বাড়িতে যাওয়ার জন্য এলাকাবাসী হাসপাতলটির বাউন্ডারি ওয়াল ভেঙে ফেলেছে। আবার অনেকে বাউন্ডারি ওয়াল ভেঙে হাসপাতলের জায়গা দখলে নিয়েছে। সার্বিক অর্থে স্থানীয় বখাটেদের কারণে আইডি হাসপাতলটি অরক্ষিত ও অনিরাপদ হয়ে পড়েছে।
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষ বর্তমানে আইডি হাসপাতলটির তত্ত্বাবধানে রয়েছে। রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস জানান, হাসপাতলের কারণে কারো কোন স্বাস্থ্য ঝুঁকির সম্ভাবনা নইে। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেই সেখানে আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে। তবে সেখানে করোনাভাইরাসে আক্রান্ত কউকে রাখা হবে না। রামেক হাসপাতালের বার্ণ ইউনিটে এ সংক্রান্ত রোগীদের রাখার ব্যবস্থা করা হয়েছে।
তিনি আরো জানান, হাসপাতাল এলাকায় যারা আড্ডা দেয় তারা অত্র এলাকাটাকে মাদকের আখরা বানিয়ে রেখেছে। এবিষয়ে তাদের কাছে অভিযোগ আসার পর হাসপাতাল এলাকায় দুইজন আনসার দিয়োগ দেয়া হয়েছে। এছাড়া হাপাতাল এলাকায় যাতে কেউ আড্ডা বা অহেতুক চলাফেরা করতে না পারে সেজন্য বাউন্ডারি ওয়াল সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আগামীতে হাসপাতালটির নিরাপত্তা আরো জোরদার করা হবে।
এদিকে রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক জানান, আইডি হাসপাতলটি স্বাস্থ্য বিভাগের অধিনে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উদ্যোগী হয়ে বিষয়টি নিয়ে প্রশাসনকে অভিযোগ জানালে তাৎখনিক এবিষয়ে ব্যবস্থা নেয়া হবে। হাসপাতাল এলাকা আড্ডা দেয়ার জায়গা নয়।

এপ্রিল ০১
০৪:২৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত