Daily Sunshine

করোনায় প্রাণ গেল পাকিস্তানি কিংবদন্তির

Share

স্পোর্টস ডেস্ক: বিশ্বজুড়ে করোনার প্রাণঘাতী আচরণ চলছেই। ভয়ংকর এই ভাইরাস এবার প্রাণ কেড়ে নিল পাকিস্তানের কিংবদন্তি স্কোয়াশ খেলোয়াড় আজম খানের। গত শনিবার লন্ডনের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি।
গত সপ্তাহে শ্বাসকষ্ট নিয়ে লন্ডনের ইলিং হাসপাতালে ভর্তি হন আজম খান। পরে পরীক্ষায় করোনা ধরা পড়ে। ভাইরাসের সঙ্গে যুদ্ধে আর পেরে উঠেননি পাকিস্তানি কিংবদন্তি। শনিবার তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে পরিবার। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯৫ বছর। স্কোয়াশের ইতিহাস লিখতে গেলে আজম খানের নামটি টানতেই হবে। বিশ্বের অন্যতম সেরা স্কোয়াশ খেলোয়াড় ছিলেন তিনি। ১৯৫৯ থেকে ১৯৬২ সাল পর্যন্ত স্কোয়াশে চারবার জেতেন ব্রিটিশ ওপেন।
১৯৬২ সালে জীবনে বড় এক ধাক্কা খান আজম খান, হারান ১৪ বছরের সন্তানকে। এর মধ্যে চোটও পেয়ে বসেছিল। এসব কিছু সামলে উঠতে না পারায় একটু আগেভাগেই খেলোয়াড়ি জীবনকে বিদায় বলেন তিনি। ১৯৫৬ সালেই যুক্তরাজ্যে স্থায়ী হয়েছিলেন আজম খান। জীবনের শেষ সময়টায় সেখানেই বসবাস করছিলেন। দেশে ফেরা আর হয়ে উঠেনি তার।

এপ্রিল ০১
০৪:২৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত