Daily Sunshine

মুণ্ডুমালায় নিম্ন আয়ের মানুষ পেলেন চাল-ডাল আলু সাবান

Share

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি : করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। একই পরিস্থিতি রাজশাহী জেলাতেও। কাজ না থাকায় চরম বিপাকে পড়েছেন সমাজের নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে কাজ না থাকায় সবচেয়ে বেশী বিপাকে রয়েছেন গ্রামের দিনমজুররা।
শহরের পাশাপাশি গ্রামের অসহায় কর্মহীন ওইসব পরিবারের পাশে দাঁড়িয়েছেন বিভিন্ন সেচ্ছা সেবী সংগঠন। আবার কেউ দাড়াচ্ছেন ব্যাক্তি উদ্যোগেও।
এর ধারাবাহিগতায় রাজশাহীর তানোর উপজেলার মুণ্ডুমালা পৌর এলাকার গ্রামের প্রায় আড়াই হাজার দুস্থ-গরীব ও কর্মহীন পরিবার কে সাত দিনের খাবার হিসাবে চাল-ডাল আলু সাবান দেয়া হয়েছে।
এসব খাবার একেবারে ব্যক্তিউদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে পৌচ্ছে দিচ্ছেন মুণ্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ঠিকাদার সাইদুর রহমান। এছাড়াও ১০০ জন গরীব-দুখীদের হাতে একই খাবার তুলে দিয়েছেন তানোর এক্্রপেস নামের একটি অরাজনেতিক সংগঠনের সদস্যরা।
সাইদুর রহমান গত তিন দিন যাবত ব্যাক্তি উদ্যোগে মুণ্ডুমালা পৌর এলাকার ১নং থেকে ৯ নং ওয়ার্ডে নিজে গিয়ে ওইসব অসহায় পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন। করোনা আতঙ্কে ঘরে বন্দি এই অসহায় গরীর মানুষগুলো খাবার সামগ্রী পেয়ে চরম খুশি।
মুণ্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ঠিকাদার সাইদুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের এ দুর্যোগের সময় গরীব-কর্মহীন মানুষের পাশে সমাজের বিক্তবাদের দাড়ানোর আহব্বান জানিয়েছেন। তাই দেরি না করে ব্যাক্তি উদ্যোগেই গ্রামের এসব অসহায় মানুষের পাশে দাড়িয়েছি।
এখন পর্যন্ত দুই হাজার ৫০০ পরিবারকে সাত দিনের খাবার হিসাবে ৭ কেজি চাল,৫০০ গ্রাম ডাল,দুই কেজি আলু,একটি করে মাস্ক ও সাবান এবং আধা লিটার খাওয়ার তেল কেনার জন্য নগদ ৫০ টাকা করে দেয়া হয়েছে।
তিনি আরো বলেন,শুধু মুণ্ডুমালা পৌর এলাকায় নয়,আগামীতে অন্য অন্য গ্রামেও দুস্থ ও কর্মহীন পরিবারগুলোতে এসব খাবার করার পরিকল্পনা রয়েছে বলেন জানান তিনি।

এপ্রিল ০১
০৪:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত