Daily Sunshine

বন্দিদের জ্বর-কাশি হলে কারাগারে আলাদা কক্ষ

Share

সানশাইন ডেস্ক: বাংলাদেশের কারাগারগুলোতে করোনাভাইরাস আক্রান্ত কোনো বন্দি নেই জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, অধিকতর সতর্কতার অংশ হিসেবে কারও ঠাণ্ডা, কাশি, জ্বর, শ্বাসকষ্ট দেখা দিলে তাকে আলাদা কক্ষে রাখা হচ্ছে। এছাড়া বিভিন্ন কারাগারে মোট ৪০ জন বন্দিকে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ‘কোয়ারেন্টিনে’ রাখা হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানিয়েছেন। মঙ্গলবার তিনি বলেন, দেশের কারাগারগুলোতে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে কঠোর নজরজারির ব্যবস্থা করা হয়েছে।
“করোনাভাইরাসের কোনো পজিটিভ কেস পাওয়া গেলে সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলার লক্ষ্যে বন্দিদের জন্য বিভাগভিত্তিক কিশোরগঞ্জ, মাদারীপুর, পিরোজপুর, সিলেট, ফেনী ও দিনাজপুর জেলা কারাগারে আইসোলেশন সেন্টার গঠন করা হয়েছে।
“করোনার সম্ভাব্য সংক্রমণ এড়াতে কারাগারে বন্দিদের আত্মীয়-স্বজনের সাথে দেখা-সাক্ষাৎ সীমিত করা হয়েছে। বন্দিগণ যেন আত্মীয়-পরিজন নিয়ে উদ্বিগ্ন না হোন সে জন্য জরুরি টেলিফোনে কথা বলার সুযোগ সৃষ্টি করা হয়েছে। বন্দি ও স্টাফদের বিদেশফেরত আত্মীয় স্বজনকে কারা এলাকায় প্রবেশ থেকে বিরত রাখা হয়েছে।”

এপ্রিল ০১
০৪:২১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত