Daily Sunshine

রাজশাহীতে প্রস্তুত ১৫ বিশেষজ্ঞ

Share

করোনার পরামর্শ মিলবে মোবাইলে
স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস নির্ণয় ও চিকিৎসা প্রদানের জন্য মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আজিজুল হক আজাদকে আহ্বায়ক করে ১৫ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে চিকিৎসা কমিটি গঠন করেছে রাজশাহী মেডিকের কলেজ (রামেক) হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালে না গিয়েই কমিটির চিকিৎসকদের সরাসরি কল করে সংশ্লিষ্ট বিষয়ে পরামর্শ নেয়া যাবে। এছাড়া করোনা সংশ্লিষ্ট বিষয়ে রামেক হাসপাতালে তথ্য আদান প্রদান ও প্রাপ্ত তথ্যাদি রেজিস্টারভুক্ত করার জন্য হটলাইন নম্বর চালু করা হয়েছে।
সোমবার এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন হাসপাতালটির কর্তৃপক্ষ। সরকারের সিদ্ধান্ত মতো এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান হয়। এসময় উপস্থিত ছিলেন হাসপাতালটির উপপরিচালক সাইফুল ফেরদৌস, রামেকের প্রিন্সিপ্যাল অধ্যাপক নওশাদ আলী, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. খলিলুর রহমান, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আজিজুল হক আজাদ।
সংবাদ সম্মেলনে জানান হয়, রামেক হাসপাতল থেকে নতুন বা পুরাতন কোন রোগীকে চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দেয়া হবে না। হাসপাতাল ২৪ ঘন্টা চালু আছে। এছাড়া করোনাভাইরসের নমুনা সনাক্তে দুইএক দিনের মধ্যেই ল্যাব চালু করা হচ্ছে। ল্যাবের জন্য ডাক্তার-নার্সসহ ৩০ সদস্যের টিমকে নিজ নিজ দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। তাদেরকে সে অনুসারে অনলাইনে ট্রেনিং দেয়া হচ্ছে।
করোনাভাইরাস সংক্রান্ত চিকিৎসা কটিমিটর ১৫জন পরামর্শক বিশেষজ্ঞ চিকিৎসকের নাম ও নম্বর- ডা. আজিজুল হক আজাদ (০১৭১৫৩৬৭৮৪৪), ডা. জহুরুল হক (০১৭১২০০০৯১৮), ডা. সৈয়দ মাহাবুব আলম (০১৭১১০৭৪২৬৬), ডা. হারুন অর রশীদ (০১৭১১৯০৪৭৭৮), ডা. মাহাবুবুর রহমান (০১৭৬৩২৪৮৪৪৮), ডা. প্রবীর মোহন বসাক (০১৭১২৪১৬৮৬২), ডা. আখতারুল ইসলাম (০১৭১২৬২২৭১৬), ডা. আমজাদ হোসেন (০১৭১২৬৮৫৩৫০), ডা. মোহাইমেনুল হক (০১৭১৩৩২৬১৯৭৫), ডা. রেজাউল ইসলাম (০১৭১১৫৭৭৫৬৩), ডা. নাজনীন পারভীন (০১৭১১১৮০২৩৮), ডা. সেলিম খান (০১৭১৩২২৮৩৮৩), ডা. আমজাদ হোসেন প্রাং (০১৭১৮১৬৭৮১৯), ডা. রকিবুল ইসলাম (০১৯১৪৯৫৭৬৪৭) ও ডা. সিদ্দিকুর রহমান (০১৭১৬০৩৪৮১৪)।
এছাড়া রামেক হাসপাতালের হটলাইন নম্বর- শনিবার ০১৭১৫৫৪৫৫৭২, ০১৭৩৪১৯৫৯৯৯ রবিবার ০১৭৪৪৫৯৫৮৪২, ০১৭১৬৫৩৬৬৫৬, সোমবার ০১৭৪৪৫৯৫৮৪২, ০১৭১৫৮৪১২৬৬ মঙ্গলবার ০১৭৬৫৭০৯৪৪০, ০১৭৮২৯১৬৮৯১, বুধবার ০১৭৩৪১৯৫৯৯৯, ০১৯১৯৯৮১৯৪০, বৃহস্পতিবার ০১৭১১৯৮১৯৪১, ০১৭৪৪৫৯৫৮৪২ এবং শুক্রবার ০১৭৪৪৫৯৫৮৪২, ০১৭১২৫৫৯৬৭৩।
সংবাদ সম্মেলনে আরো জানান হয়, রবিবার দিবাগত রাত সাড়ে ১২ টায় পবা উপজেলার ১৭ বছরের এক কিশোরকে ইনফেকশন ডিজিজ (আইডি) হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাকে অবজারভেশনে রাখা হয়েছে। সে তিন দিনের জ্বর ও শুকনো কাশিতে আক্রান্ত। তার কোন কনট্রাক্ট হিস্টোটি পাওয়া যায়নি। করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার পর জানা যাবে।
এদিকে সোমাবার বিকেলে আইডি হাসপাতালের পরিচালক ডা. মামুন কবির আইসোলেশনে থাকা রোগীর বিষয়ে বলেন, কিশোরের অবস্থা রবিবার রাতের তুলনায় সোমবার অনেকটাই উন্নত হয়েছে। সে যদি এভাবে ইমপ্রুভ করতে থাকে তবে আমরা আশা করছি মঙ্গলবার বা বুধবার তাকে সুস্থ অবস্থায় ছেড়ে দিতে পারবো।

মার্চ ৩১
০৫:১১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত