Daily Sunshine

মানুষের পাশে দাড়াচ্ছে মানুষ

Share

স্টাফ রিপোর্টার : “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি, মানুষ পেতে পারে না…. ও বন্ধু।” ভূপেন হাজারিকার এই গানের কথার প্রতিফলন ঘটছে বাংলাদেশ ও বিশ্বজুড়ে। মানুষ মানুষের পাশে দাঁড়িয়েছে। সহানুভূতি ও ভালোবাসার হাত বাড়িয়ে দিয়েছেন অসহায়দের প্রতি। প্রাণঘাতী করোনার বিরুদ্ধে লড়তে বাংলাদেশে যখন অঘোষিত লকডাউন চলমান, তখন অসহায় হয়ে পড়ে খেটে খাওয়া মানুষরা। এসকল মানুষের দুঃখ-দুর্দশা কিছুটা লাঘব করতে এগিয়ে আসছেন মানুষ।
রাজশাহীজুড়ে বিভিন্ন দপ্তর, সংগঠন ও ব্যক্তি উদ্যোগে চলছে নানা ত্রাণসামগ্রী বিতরণ। রাজশাহী সিটি কর্পোরেশন, মহানগর আওয়ামী লীগ, জেলা প্রশাসন, রাজশাহী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রেড ক্রিসেন্ট, স্বপ্নবৃত্ত চ্যারিটি ফাউন্ডেশনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, ছাত্রলীগ অন্যান্য ছাত্র সংগঠন ও ব্যক্তি উদ্যোগে সাধ্যমত ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। জেলার প্রতিটি উপজেলাতেই ছোট-বড় পরিসরে ত্রাণসামগ্রী ও করোনা প্রতিরোধে বিভিন্ন উপকরণ বিতরণের খবর পাওয়া গেছে।
তরুণ সমাজকর্মী শাইখ তাসনিম জামাল বলেন, মানুষের বিপদে মানুষের পাশে দাঁড়ানোই প্রকৃত মানব ধর্ম। এটাই প্রকৃত দেশপ্রেমিকের কাজ। যারা দেশের এই দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাদেরকে ধন্যবাদ জানান এবং নিজেদের সাধ্যমত মানুষকে সহায়তার করার আহ্বান জানান তিনি।
নগরীর দড়িখরবোনার বাসিন্দা শামীম রেজা বলেন, আপদকালীন সময়ে মানুষ মানুষের পাশে দাঁড়াচ্ছেন, এ থেকেই বোঝা যায়- মানবতা এখনো টিকে রয়েছে। আমরা বাঙালী, বীরের জাতি। দেশের এমন সংকটপূর্ণ মূহুর্তে মানুষ যেভাবে সাহায্যের হাত বাড়িয়েছেন, সেভাবেই আমরা আগামীতে করোনাকেও মোকাবেলা করতে পারব ইনশাল্লাহ্!

মার্চ ৩১
০৫:০৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত