Daily Sunshine

তাহেরপুর হাট অবশেষে বন্ধ

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভায় নভেল করোনা ভাইরাসে সরকারী নিষেধাক্কা অমান্য করে হাট বসার পর অবশেষে বন্ধ করে দিলো পুলিশ। সোমবার সকাল থেকে পৌরসভার বিভিন্ন হাটে লোকজন জমা হতে শুরু করে। উপজেলা প্রশাসনকে অবহিত করা হলে পুলিশ গিয়ে হাট বন্ধ করে দেয়।
বাগমারা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফ আহমেদ পুলিশসহ তাহেরপুর বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আসার খবর পেয়ে মুহূর্তের মধ্যে হরিতলা বাজার, পুরাতন গরুহাটা, চৈতালীপট্রি, নলডাঙ্গা মোড়, মধ্য বাজারের মোদিপট্টি, মাছ বাজার, মধ্য বাজারের সবজি পট্রিসহ বিভিন্ন বাজারের খুচরা ও পাইকারী ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে ও ফেলে পালিয়ে য়ায় দোকানীরা।
এলাকাবাসি জানান, পৌরসভার ভায়া ইজারাদারেরা সিন্ডিকেটের মাধ্যমে সোমবার সকাল থেকে বিভিন্ন হাট বসিয়ে ব্যাপক হারে খাজনা আদায় শুরু করেন। খবর এলাকাবাসি বাগমারা উপজেলা নির্বাহীকে জানালে তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই রাসেল আহমেদকে নিত্য পণ্যের হাট ছাড়া সকল হাট বন্ধের নির্দেশ দেন। বেলা ১১টার সময় এসআই রাসেল আহমেদ সঙ্গীয় ফোর্স নিয়ে তাহেরপুর হাটে নামেন। তিনি হরিতলা বাজার, পুরাতন গরুহাটা, চৈতালীপট্রি, নলডাঙ্গা মোড়, মধ্য বাজারের মোদিপট্রি এবং মাছ বাজারের বিভিন্ন খুচরা ও পাইকারী ব্যবসায়ীদের দোকানপাট বন্ধ করে দেন।
তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই রাসেল আহমেদ জানান, বাগমারা উপজেলার বৃহতম বাণিকজ্যিক কেন্দ্র তাহেরপুর পৌরসভা হাটে সকাল থেকে ধান, পাট, কলা, আলু, পান, মরিজ, পিয়াজ, রসুন, আদা, পান বরজ তৈরীর লগর, ওয়াশিরসহ বিভিন্ন হাট বসে। হাটের বিভিন্ন যায়গায় মার্কেট খুলে বসে দোকানীরা। নির্বাহী অফিসার শরিফ আহমেদ স্যারের নির্দেশে দোকানপাট ও বেশকেছু হাট বন্ধ করে দেওয়া হয়েছে। তবে হাট ইজারাদার মালিক ও তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বাক্কার মুনছুর রহমান বলছেন, ইজারাদারের পক্ষ থেকে মাইকিং করে হাট বন্ধেন জন্য ঘোষণা দেওয়া হয়।
উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহমেদ জানান, সকালে তাহেরপুর হাট লাগার পর অভিযোগ আসে। সাথে সাথে পুলিশ পাঠিয়ে হাটটি বন্ধ করা হয়েছে।

মার্চ ৩১
০৫:০৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত