Daily Sunshine

রাজশাহীতে কর্মহীনদের মানুষের পাশে বেন্টু

Share

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। একই পরিস্থিতি রাজশাহীতেও। কাজ না থাকায় চরম বিপাকে পড়েছেন সমাজের নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে কাজ না থাকায় সবচেয়ে বেশী বিপাকে রয়েছেন দিনমজুররা।
অসহায় কর্মহীন ওইসব পরিবারের পাশে দাঁড়িয়েছেন রাজশাহীর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আজিজুল আলম বেন্টু। তিনি খাবার নিয়ে কর্মহীন মানুষের পাশে দাড়িয়েছেন। প্রতিদিন এসব অসহায় মানুষকে চাল, ডাক, আলু, তেল ও সাবান দিচ্ছেন। এর অংশ হিসেব সোমবার তিনি কর্মহীন পরিবারের মাঝে এসব খাবার সামগ্রী বিতরণ করেন।
এর আগে রোববার রাতে মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও সিইও আজিজুল আলম বেন্টু হাজির হন নগরের হড়গ্রাম এলাকার নিম্ন আয়ের মানুষের বাড়িতে। তিনি নিজে ওইসব অসহায় পরিবারের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন। করোনা আতঙ্কে ঘরে বন্দি এই অসহায় গরীর মানুষগুলো খাবার সামগ্রী পেয়ে চরম খুশি।
রাতে কর্মহীনদের পরিবারে খাদ্য সামগ্রী বিতরণকালে আমরা নতুন প্রজন্মের সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন, নগরের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম ফটিক। এর আগে দুপুরে করোনা পরিস্থিতি মোকাবেলায় রাজশাহীর সামাজিক সংগঠন ‘আমরা নতুন প্রজন্মের পক্ষ থেকে দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন। সংগঠনের প্রধান পৃষ্টপোষক আজিজুল আলম বেন্টু তার নিজ বাস ভবনে আশাপাশের গরীব লোকজনকে ডেকে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দেন।
সংগঠনের সদস্য সচিব জাহাঙ্গীর আলম কনক বলেন, স্বাস্থ্য বিধি মেনে লোকজন গিয়ে খাদ্য সামগ্রীর প্যাকেট গ্রহন করেন। প্রতি প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ৫০০ গ্রাম তেল ও ১টি করে হাত ধোয়ার সাবান দেয়া হয়েছে।
তিনি বলেন, আমরা নতুন প্রজন্মের প্রধান পৃষ্টপোষক আজিজুল আলম বেন্টু নিজে হড়গ্রাম ও এর আশপাশের এলাকার দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এর আগে সংগঠনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয় এবং সংগঠনের কার্যালয়ের সামনে রাস্তার পাশে হাত ধোয়ার ব্যবসা করে দেয়া হয় বলে জানান তিনি।
আজিজুল আলম বেন্টু বলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীতে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সবাইকে এক সঙ্গে কাজ করার আহবান জানিয়েছেন। প্রাণঘাতি এই ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে আমরা নতুন প্রজন্মের পক্ষ থেকে নগরে মাস্ক বিতরণ ও জনসচেতনামূলক প্রচার ও কার্যক্রম পরিচালনা করা হয়।

মার্চ ৩১
০৫:০৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

চাকরি ছেড়ে পত্রিকা করেছিলেন সাখাওয়াত হোসেন

আবুল কালাম মুহম্মদ আজাদ: বিমানের এক সহযাত্রী বারবার মুখের দিকে তাকাচ্ছিলেন। তখন সাখাওয়াত হোসেনের সুপৌরুষ গড়ন। নেমেই সহযাত্রীটি পরিচিত হওয়ার জন্য হাত বাড়ালেন। তিনি একজন চলচ্চিত্র পরিচালক। তাঁর সিনেমায় প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিলেন। তখন সাখাওয়াত হোসেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপক। তাঁর ঝোঁক টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপনার দিকে। এ জন্য মাঝে মধ্যে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত