Daily Sunshine

বিশেষ ফ্লাইটে ফিরে গেলেন যুক্তরাষ্ট্রের ২৬৯ নাগরিক

Share

সানশাইন ডেস্ক: নভেল করোনাভাইরাস মহামারীতে বিমান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সঙ্কটে পড়া যুক্তরাষ্ট্রের ২৬৯ জন নাগরিক ঢাকা থেকে একটি বিশেষ ফ্লাইটে দেশের পথে রওনা হয়েছেন। সোমবার সন্ধ্যায় উড়োজাহাজটি ঢাকা ছাড়ে বলে শাহজালাল বিমানবন্দরের পরিচালক এএইচএম তৌহিদ উল আহসান জানিয়েছেন।
তিনি বলেন, “সন্ধ্যা ৬টা৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ২৬৯ জন মার্কিন নাগরিক ও নয়টি কুকুর যুক্তরাষ্ট্রের উদ্দেশে যাত্রা করে।” বাংলাদেশে থাকা নাগরিকদের বিশেষ ফ্লাইটে দেশে ফেরাতে উদ্যোগের কথা বৃহস্পতিবার জানিয়েছিল ঢাকার মার্কিন দূতাবাস। পরদিন যুক্তরাজ্যের হাই কমিশন থেকেও ব্রিটিশ নাগরিকদের ঢাকা থেকে লন্ডন ও ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইটে যুক্তরাজ্যে ফিরে যাওয়ার উপদেশ দেওয়া হয়।
যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার রুটে বিমানের ফ্লাইট চলার শেষ দিন সোমবার। আজ মঙ্গলবার থেকে এ দুটি রুটে ফ্লাইট সাত দিনের জন্য স্থগিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এদিকে বুধবার মধ্যরাতে মালয়েশিয়া থেকে আসা একটি এয়ারক্রাফটে তাদের দেশের ২২৫ জন নাগরিক ও পরদিন সকালে ভুটান সরকারের ব্যবস্থাপনায় একইভাবে তাদের দেশের ১৩৯ জন ফিরে যান। বাংলাদেশের সঙ্গে এখন চীন বাদে অন্য সব দেশের ফ্লাইট চলাচলই বন্ধ রয়েছে।

মার্চ ৩১
০৫:০২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত