Daily Sunshine

আশার কথা ॥ এখন দরকার সর্বোচ্চ সতর্কতা

Share

করোনাঃ দুদিনে কোন সংক্রমণ নেই
আলহামদুল্লিলাহ্, গত দু’দিনে দেশে করোনা ভাইরাসের কোন সংক্রমণ হয়নি। ফলে এখন পর্যন্ত দেশে ৪৮ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ হয়েছে। আর এর মধ্যে মারা গেছেন ৬০ উর্ধ্ব পাঁচ জন ব্যক্তি। ভালো হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন। এখন চিকিৎসাধিন রয়েছেন ২৮ জন। গতকাল আইইডিসিআর’র পরিচালক এই তথ্য জানিয়েছেন। এটা আমাদের জন্যে যথেষ্ট আশার পূর্বাভাস দেয়। এখন এই করোনা ভাইরাস যেন কোন ভাবে আক্রান্ত ব্যক্তি’র মাধ্যমে পরিবার ও সমাজে ছড়িয়ে না পড়ে সে জন্যে আমাদের প্রত্যেকেরই সর্বোচ্চ সতর্কতা নিয়ে নিজ পরিবার ও সমাজে চলাফেরা করতে হবে। আমাদের রব যদি করুণা করেন তাহলে অবশ্যই আমরা এই মহামারির ভয়াবহতা থেকে রক্ষা পাবো ইন্নসাল্লাহ্।
করোনা ভাইরাস নিয়ে দেশের ভেতর মানুষের মধ্যে আতংক যেমন রয়েছে, এর পাশাপাশি বিভিন্ন ধরনের গুজবও রয়েছে প্রচুর। এসব গুজবে’র ফলে সমাজে নানান ধরনের বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। গুজব রটনাকারীদের বিরুদ্ধে ইতোমধ্যে ব্যবস্থাও নেয়া হয়েছে এবং হচ্চে তারপরেও গুজব ছড়ানো হচ্ছেই নানা ভাবে। দেশের মানুষকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। কেউ কিছু বললেই তাতে বিশ্বাস করা যাবে না। আবার কোন কিছু না জেনে না দেখে অন্যকে বলাও উচিৎ নয়। কেননা এটা বড় অপরাধ এবং সে অবশ্যই মিথ্যাবাদী। তাই এ ধরনের ছোট ছোট ও সামান্য ভুলগুলো থেকে অবশ্যই বিরত থাকতে হবে।
সরকার ইতোমধ্যে যে ব্যবস্থা নিয়েছে এবং বিশ্বস্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য অধিদপ্তর যে সব নির্দেশনা দিচ্ছে তা মেনে চললে করোনা ভাইরাসের ভয়াবহতা রোধ করা সম্ভব হবে আমাদের বিশ্বাস। মহান আল্লাহ আমাদের হেফাজত করুন। অবশ্যই আমরা পাপি গুনাহগার ক্ষমা চাই রবের কাছে যেন এই দুর্যোগ থেকে আমরা মুক্তি লাভ করতে পারি।

মার্চ ৩০
০৪:৩৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত