Daily Sunshine

পিঁপড়া’র জীবাণুনাশক স্প্রে ও পরিচ্ছন্নতা অভিযান

Share

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম, জীবাণুনাশক স্প্রে, নিরাপদ দূরত্ব বজায় রাখার ব্যবস্থাসহ দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করেছে পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট। শনিবার সকাল থেকে কোট বাজার এলাকায় এই সংগঠনের প্রায় ৩০ জন সদস্য এ কাজে অংশ নেয়।
পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট’র পরিচালক ফরহাদ হোসেন আদনান জানান, করোনাসহ সংক্রামক যেকোনো রোগ অপরিচ্ছন্নতার কারণেই বেশি ছড়ায়। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। জনগণকে সচেতন করা হচ্ছে, নিজের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে। দোকানের সামনে বিভিন্ন পয়েন্টে দাগ কেটে দূরত্ব বজায় রাখুন এ কর্মসূচি বাস্তবায়ন করছি ।
তিনি আরো জানান, করোনা প্রতিরোধে সবচেয়ে বড় প্রতিষেধক হলো পরিষ্কার-পরিচ্ছন্নতা অবলম্বনের মাধ্যমে জীবাণুমুক্ত থাকা। করোনার দ্রুত সংক্রমণ রোধে আমরা আমাদের বাড়িকে নিয়মিতভাবে পরিচ্ছন্ন রাখতে পারি। করোনা থেকে বাঁচতে মানুষ এখন গৃহবন্দী। এই সময়ে অনেকের হাতে কাজও নেই। তাই সময়টাকে কাজে লাগানোর অন্যতম পন্থা হতে পারে পরিষ্কার-পরিচ্ছন্নতার অভিযান। এই কর্মসূচি আমাদের অব্যাহত থাকবে।
এর আগে, করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজশাহী নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের আমবাগান জামে মসজিদে জুম্মার নামাজ শেষে লিফলেট ও মাস্ক বিতরন করে পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট। এছাড়াও মসজিদে জুম্মার নামাজ পড়তে আসা মুসল্লিসহ আশে-পাশে থাকা মানুষদের মাঝে প্রায় ৫০০ মাস্ক বিতরণ করেন তারা।

মার্চ ২৯
০৫:২৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত