Daily Sunshine

দেশে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়া পদক্ষেপের যথাযথ বাস্তবায়ন দরকার

Share

বাড়ছে করোনার ভয়াবহ
বিশ্বব্যাপী করোনাভাইরাস পরিস্থিতির আরো অবনতি হয়েছে। চীন ইতালির পর এখন মার্কিন যুক্তরাষ্ট্রে এর সংক্রামণ সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছে। এখন আমেরিকায় আক্রান্তের হার সবচেয়ে বেশি। অন্যান্য দেশেও বাড়ছে সংক্রমণের হার। বাংলাদেশে গতকাল সর্বশেষ সরকারের সংশ্লিষ্ট বিভাগ থেকে সে তথ্য দেয়া হয়েছে তায় বলা হয়েছে গত ২৪ ঘন্টায় নতুন করে কারা দেহে করোনভাইরাসের সংক্রমণ সনাক্ত হয়নি। তবে এই সময় আরো চারশত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অর্থাৎ ১৫ জন বাড়ি ফিরে গেলেন। এতে বোঝা যায় দেশে করোনা পরিস্থিতি এখনো ভয়াবহ পর্যায়ে পৌছেনি। এই অবস্থায় আমাদের কিছুটা হলেও আশার আলো দেখায়।
দেশে করোনাভাইরাসের সংক্রমণ যেন ব্যাপক আকার ধারণ না করে সে জন্যে সরকার ইতোমধ্যে দশ দিনের জন্য সারাদেশে সাধারণ ছুটি। ঘোষণা করেছে এবং দেশের যোগাযোগ তথা রেলগেট ও সড়ক ভয়াবহ সব প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে। খোলা রয়েছে কেবল জরুরী সেবা কার্যত: এটা লকডাউন। আর এই লকডাউনের ফলে স্বাভাবিক জনজীবনে ছাদ পতন হয়েছে। স্থবির হয়ে পড়েছে সবকিছু। এর মূল লক্ষ্য হচ্ছে সামাজিকভাবে যেন ভাইরাসটি ছড়িয়ে না পড়ে। এতে সফলতা এসেছে বলে মনে করা হচ্ছে। হয়তো এ কারণে গতকালের তথ্যে নতুন কোন সংক্রামণের খবর পাওয়া যায়নি।
দক্ষিণ এশিয়ার জনবহুল এক দেশ হিসেবে বাংলাদেশে করোনাভাইরাসের সামাজিকভাবে সংক্রমণ ঘটলে তা দ্রুতই ভয়াবহ পর্যায়ে পৌছে যেতে পারে। তাই আমাদের এক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা নিতে হবে। ইতোমধ্যে সরকারিভাবে যেসব পদক্ষেপ নেয়া হয়েছে তারই ইতিবাচক ফল পাওয়া যাচেছ। এখন এসব পদক্ষেপের বাস্তবায়নে কোন ধরনের শৈথিল্য করা যাবে না। বিশেষত: যারা বিদেশ থেকে এসেছেন তাদের যথা নিয়মে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে তাদের পরিবার এবং পাড়া প্রতিবেশীদের সহায়তা দিতে হবে। আর প্রয়োজনে বাড়ির বাইরে বের হওয়া অবশ্যই বন্ধ করতে হবে। আমরা আশা করি সবার সহযোগিতায় এই দুর্যোগ থেকে আমাদের উত্তরণ ঘটবে। মহান আল্লাহর রহমত থাকলে। আমরা মহান রবের কাছে ক্ষমা প্রার্থনা করি এবং তারই সাহায্যে চাই এই মহামারির ভয়াবহ থেকে রক্ষায়। আল্লাহ আমাদের হেফাজত করুন।

মার্চ ২৯
০৫:০৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ঈদুল ফিতর : গুরুত্ব ও তাৎপর্য

ড. মোঃ আমিনুল ইসলাম : আরবী ঈদ শব্দটি ‘আওদ’ শব্দমূল থেকে উদ্ভূত। এর আভিধানিক অর্থ হল প্রত্যাবর্তন করা, বার বার ফিরে আসা। মুসলমানদের জীবনে চান্দ্র বৎসরের নির্দিষ্ট তারিখে প্রতি বছরই দুটি উৎসব বর্তমান! এই দিন দুটি সুনির্দিষ্ট সময়ে ফিরে ফিরে আসে। তাই দিন দুটিকে ঈদ বলা হয়। ফিতর শব্দের অর্থ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

বিআইডব্লিউটিএ’কে পিপিই ও মাস্ক দিল বসুন্ধরা গ্রুপ

সানশাইন ডেস্ক : করোনাকালে দুর্গতদের জন্য কাজ করে যাচ্ছে দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত বসুন্ধরা গ্রুপ করোনা ভাইরাস থেকে রক্ষায় এবার নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)-কে পিপিই এবং মাস্ক হস্তান্তর করেছে। বুধবার (২০ মে) মতিঝিলে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের

বিস্তারিত